খেলাধুলাক্রিকেট

নিউজিল্যান্ড মহিলা ক্রিকেট দলকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি

সম্প্রতি পাকিস্তানে নিরাপত্তার অজুহাত দিয়ে ম্যাচ শুরুর মাত্র ২০ মিনিট আগে সিরিজ বাতিল করে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। তারপর তরিঘড়ি করে পাকিস্তান ছেড়ে নিজ দেশে ফিরে যায় তারা। এরপর এ নিয়ে বিশ্ব ক্রীড়া মহলে চলছে নানা আলোচনা-সমালোচনা।

এবার নিউজিল্যান্ডের জন্য আরো একটি দু:সংবাদ এলো। ইংল্যান্ডে বোমা হামলার হুমকি পেল নিউজিল্যান্ড মহিলা ক্রিকেট দল। তবে সেখানে সিরিজ বাতিল করেনি দেশটি।

জানা গেছে, মেইল পাঠিয়ে ওই বোমা হামলার হুমকি দেওয়া হয়। এরপরই তড়িঘড়ি লেস্টারে থাকা নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দলের নিরাপত্তা বাড়ানো হয়।

বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেট দল। আজ মঙ্গলবার লেস্টারে দু’দেশের মধ্যে তৃতীয় ওয়ানডে ম্যাচ আয়োজিত হওয়ার কথা। কিন্তু এদিন হঠাৎই ম্যাচের আগে ইংল্যান্ড বোর্ডের কর্মকর্তাদের কাছে একটি ইমেইল আসে। তাতে কিউয়ি মহিলা দলের ওপর বোমা হামলার হুমকি দেওয়া হয়। এরপরই নড়েচড়ে বসে ইংল্যান্ড প্রশাসন। তড়িঘড়ি তদন্তে নামে সেদেশের গোয়েন্দা সংস্থা। পাশাপাশি বাড়ানো হয় কিউয়ি দলের নিরাপত্তাও।

এসময় মেইলে বলা হয়, যে হোটেলে কিউয়ি মহিলা ক্রিকেট দল রয়েছে, সেখানেই নাকি বোমা রাখা হয়েছে। এরপরই কিউয়ি দলের নিরাপত্তা বাড়ানো হয়। যদিও পরবর্তীতে ইংল্যান্ড বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, এটি একটি ভুয়া মেইল। তবে তা সত্ত্বেও কোনও ধরনের ঝামেলা এড়াতে নিরাপত্তা বাড়ানো হয়েছে নিউজিল্যান্ড মহিলা ক্রিকেট দলের।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button