fbpx
খেলাধুলাক্রিকেট

সেমিফাইনালে আর যাওয়া হচ্ছে না টাইগারদের

বিশ্বকাপ টি-টোয়েন্টির এবারের আসারে সুপার টুয়েলভে থেকেই বিদায় নিতে হবে টাইগারদেরকে। সেমিফাইনালের সুযোগ টিকিয়ে রাখতে আজ  বাচা-মরার লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে স্বপভঙ্গ হয়েছে বাংলাদেশ দলের।

শারজাহ স্টেডিয়ামে ম্যাচের শেষ বল পর্যন্ত শ্বাসরুদ্ধকর লড়াই চালিয়ে যায় টাইগারররা। তবে, শেষ পর্যন্ত আর রক্ষা হয়নি, মাত্র ৩ রানের ব্যবধানে হেরে যায় তারা। ম্যাচের টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতে  ব্যাটিং বিপর্যয়ে পড়ে উইন্ডিজ। ১৩ ওভারে ৪ উইকেট হারিয়ে তাদের স্কোরবোর্ডে ছিলো মাত্র ৬৪ রান। সেই চাপ সামলে নিয়ে নিকোলাস পুরান ও রোস্টন চেজের ব্যাটে ভর করে ১৪২ রানের পুঁজি করে ক্যারিবিয়ানরা।

১৪৩ রানের টার্গেটে খেলতে নেমে টাইগারদের শুরুটাও ভালো হয়নি। ব্যক্তিগত ৯ রানে আন্দ্রে রাসেলের বলে হোল্ডারকে ক্যাচ দিয়ে ফিরে যান সাকিব। এরপর সাজঘরে মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকার ফিরে গেলে চাপে পড়ে বাংলাদেশ। মাঝে দল কিছুটা চাপ সামলে লক্ষ্যের কাছাকাছি পৌঁছে যায়। তবে শেষ পর্যন্ত ২০ ওভারের ৫ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলতে সক্ষম হয় মাহমুদউল্লাহ দল। বিশ্বকাপ আসরের নিয়ম রক্ষার ম্যাচে, আগামী ২ নভেম্বর দক্ষিণ আফ্রিকা এবং ৪ নভেম্বর অস্ট্রেলিয়ার সাথে খেলবে বাংলাদেশ।

বাংলাটিভি/ সাকিব

সংশ্লিষ্ট খবর

Back to top button