fbpx
ক্রিকেটখেলাধুলা

আশা জাগিয়েও অস্ট্রেলিয়াকে হারাতে পারল না বাংলাদেশ

KSRM

নারী ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের পর আর ভালো কিছুর মুখ দেখেনি বাংলাদেশ দল। শুক্রবার (২৫ মার্চ) অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমে ৫ উইকেটে হারে নিগার সুলতানার দল। অবশ্য বোলিংয়ের শুরুটা দারুণ করে রোমাঞ্চ জাগিয়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত বেথ মুনি ঝড়ে জয়ের দেখা পাওয়া হয়নি।

ওয়েলিংটনে খেলা শুরুর আগে বৃষ্টির কারণে ওভার কমিয়ে ৪৩-এ আনা হয়। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। জবাবে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া প্রথম দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও শেষদিকে এসে দ্রুতগতিতে এগিয়ে যায়। ফলে ৬৫ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে অজি মেয়েরা।

বাংলাদেশের দেওয়া ১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া। ওপেনার এলিসা হিলিকে শিকার করে তাদের শিবিরে প্রথম আঘাত হানেন সালমা খাতুন। এরপর একে একে মেগ ল্যানিং ও র‍্যাচেল হেইনসকে সাঝঘরে পাঠান বাংলাদেশি এই স্পিনার। বেশিক্ষণ থিতু হতে পারেননি পরে ব্যাট করতে নামা তাহলিয়া ম্যাকগ্রাথ ও অ্যাশলে গার্ডনার গার্ডনার।

৭০ রানে পাঁচ উইকেট বিদায় করে বাংলাদেশ যখন জয়ের স্বপ্ন দেখে। ঠিক তখনই দলের হাল ধরেন বেথ মুনি। ৭৫ বলে ৫ চারে ইনিংস সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান করে দলের জয় নিশ্চিত করেন তিনি। অপরপ্রান্তে থাকা অ্যানাবেল সাদারল্যান্ডের ব্যাট থেকে আসে ৩৯ বলে অপরাজিত ২৬ রান। বাংলাদেশের হয়ে ২৩ রান খরচায় সর্বোচ্চ তিন উইকেট নেন সালমা। একটি করে উইকেট শিকার করেন নাহিদা ও রুমানা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশও ভালো শুরু পায়নি। বাঘিনীদের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন ছয়ে নামা লতা মন্ডল। এছাড়া শারমিন আক্তার ২৪, রুমানা আহমেদ ১৫ ও সালমা খাতুন অপরাজিত ১৫ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নেন গার্ডনার ও জেস জোনাসেন। একটি করে উইকেট নেন মেগান স্কুট ও অ্যানাবেল সাদারল্যান্ড।

সংশ্লিষ্ট খবর

Back to top button