fbpx
অন্যান্যআন্তর্জাতিক

ভারতে দিল্লির একটি বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে ২৭ জনের মৃত্যু, ভবন মালিক পলাতক

KSRM

ভারতের পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি চার তলা বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে ২৭ জনের মৃত্যুর ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় ভবনটিতে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট তা নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় আরও অন্তত ১২ জন আহত হয়েছেন। উদ্ধার করা হয়েছে অন্তত ৫০ জনকে। তবে এখনও বেশ কয়েক জন নিখোঁজ রয়েছেন।

পুলিশ এখন পর্যন্ত হতাহতদের পরিচয় প্রকাশ করেনি। আহতদের সঞ্জয় গান্ধী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যে তল্লাশি অভিযান শেষ হবে বলে আশা করা হচ্ছে।

অগ্নিকাণ্ডে আটকে পড়াদের উদ্ধারে ক্রেন মোতায়েন করে দিল্লি ফায়ার সার্ভিস। তবে পুরো ভবনটি ধোয়ায় পূর্ণ হয়ে গেলে কেউ কেউ নিজেকে রক্ষায় জানালা দিয়ে লাফিয়ে পড়ে।

ভবনটির নিচ তলায় অগ্নিকাণ্ড শুরু হয়। সেখানে সিসিটিভি ক্যামেরা এবং রাউটার উৎপাদন কারখানা ছিল বলে জানিয়েছেন ডেপুটি পুলিশ কমিশনার সমির শর্মা।

কোম্পানিটির দুই মালিক হরিশ গোয়েল এবং বরুণ গোয়েলকে আটক করেছে পুলিশ। নিহতদের মধ্যে তাদের বাবা অমরনাথ গোয়েলও রয়েছেন। ভবন মালিক হিসেবে মনিশ লাকরাকে শনাক্ত করা হয়েছে। তার কাছে দমকল বিভাগের নিরাপত্তা ছাড়পত্র ছিল না বলে জানা গেছে। ভবনের মালিক এখনও পলাতক বলে জানিয়েছে পুলিশ।

প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে অগ্নিকাণ্ডের সময় ভবনটির দ্বিতীয় তলায় একটি মোটিভেশনাল স্পিচের  আয়োজন চলছিল। অনেকেই সেখানে উপস্থিত ছিলেন। ফলে বেশিরভাগ হতাহতের ঘটনা সেখানেই ঘটেছে।

বাংলাটিভি/জাবেদ

সংশ্লিষ্ট খবর

Back to top button