fbpx
খেলাধুলাক্রিকেটপড়াশোনা

আফগানদের গুড়িয়ে বিশ্বকাপে টাইগারদের শুভসূচনা

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই শুভসূচনা করেছে বাংলাদেশ।

শনিবার (৭ অক্টোবর) হিমাচল প্রদেশের নান্দনিক ধর্মশালায় টাইগার বোলারদের তোপে ১৫৬ রানে গুটিয়ে যায় আফগানিস্তান।একপেশে এ জয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলেও নিজেদের ৩য় অবস্থান নিশ্চিত করেছে সাকিব আল হাসানরা। জবাব দিতে নেমে মিরাজের ৫৭ ও শান্তর অপরাজিত ৫৯ রানের ইনিংসে জয়ের বন্দরে পৌঁছে বাংলাদেশ।

সাকিব-মিরাজদের দুর্দান্ত বোলিংয়ে ১৫৬ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। আফগান ব্যাটারদের কেউ ফিফটিও করতে পারেননি। সর্বোচ্চ ৪৭ রান আসে ওপেনার রহমানুল্লাহ গুরবাজের ব্যাট থেকে। এছাড়া ২২ রান করে করেন ইব্রাহিম জাদরান আর আজমতউল্লাহ ওমরজাই।

মেহেদি হাসান মিরাজ ২৫ আর সাকিব ৩০ রানে নেন ৩টি করে উইকেট। ৩৪ রানে ২ উইকেট শিকার শরিফুল ইসলামের।

১৫৭ তাড়া করতে নেমে শুরুতে ধাক্কা খেয়েছিল বাংলাদেশও। ২৭ রানের মধ্যে হারিয়ে বসেছিল ২ উইকেট। তবে মেহেদি হাসান মিরাজ আর নাজমুল হোসেন শান্ত মিলে সহজ জয়ের পথ গড়ে দিয়েছেন টাইগারদের।

ইনিংসের ২৬তম ওভারে মুস্তাফিজের বলে তামিমের হাতে ধরা পড়েন গুরবাজ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করে আফগান ব্যাটার। নতুন আসা নাজিবুল্লাহকে ৫ রানে ফেরান সাকিব। তাসকিন এসে নবীকে সরাসরি বোল্ড করেন। রশীদ ও আজমতউল্লাহ আফগানদের ম্যাচে ফেরানোর চেষ্টা করেও কাজের কাজ করতে পারেননি। মিরাজের বলে বোল্ড হয়ে ফিরে যান রশীদ। ২২ রান করা আজমতউল্লাহকে ফেরান শরিফুল ইসলাম। ফলে ১৫৬ রানের মধ্যে গুটিয়ে যায় আফগানিস্তান।

আফগানদের শেষ ৪৬ রানের মধ্যে আট উইকেট তুলে নেয় টাইগার বোলাররা। সাকিব ও মিরাজ তিনটি করে উইকেট এবং শরীফুল শিকার করেন ২টি। এ ছাড়া তাসকিন ও মুস্তাফিজ নেন একটি করে উইকেট।

সংশ্লিষ্ট খবর

Back to top button