fbpx
বিজ্ঞান ও প্রযুক্তি

দেশের বাজারে ১৪ প্রজন্মের নতুন মাদারবোর্ড

বাংলাদেশের বাজারে গিগাবাইটের ১৪ প্রজন্মের জেড৭৯০ অরোস এলিট এক্স মডেলের মাদারবোর্ড এনেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। গতকাল বুধবার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মাদারবোর্ডটির পাশাপাশি গিগাবাইটের অ্যারো ১৬ ওএলইডি বিকেএফ এবং অ্যারো ১৫ ৯এমএফ মডেলের নতুন দুটি ল্যাপটপ বাজারে আনার ঘোষণা দেওয়া হয়। আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৪ প্রজন্মের জেড৭৯০ অরোস এলিট এক্স মডেলের মাদারবোর্ডটি ইন্টেলের ১৩ ও ১৪ প্রজন্মের প্রসেসর সমর্থন করে। পিসিআইই ইউডি স্লট এক্স সুবিধার মাদারবোর্ডটিতে আরও রয়েছে ইজেড ল্যাচ ক্লিক এম২ হিটসিংক, ইজেড ল্যাচ প্লাস এম২ স্লট, ইউসি বায়োস, আলট্রা বায়োস, আলট্রা ফাস্ট স্টোরেজ এবং থারমাল প্রযুক্তি। মাদারবোর্ডটির দাম ধরা হয়েছে ৪৫ হাজার টাকা। মডেলভেদে ল্যাপটপগুলোর দাম যথাক্রমে এক লাখ ৫২ হাজার ও ২ লাখ টাকা।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গিগাবাইটের এশিয়া প্রশান্ত অঞ্চলের উপব্যবস্থাপক এলান সু, গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান এবং স্মার্ট টেকনোলজিসের গিগাবাইট বিভাগের পণ্য ব্যবস্থাপক তানজিম চৌধুরী।

সংশ্লিষ্ট খবর

Back to top button