fbpx
খেলাধুলাক্রিকেট

বাংলাদেশের বোলিং আক্রমণকে কঠিন চ্যালেঞ্জ হিসেবে দেখছেন অস্ট্রেলিয়া অধিনায়ক

অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের অধিনায়ক অ্যালিসা হিলি আসছে ওয়ানডে সিরিজে বাংলাদেশের বোলিং আক্রমণকে কঠিন চ্যালেঞ্জ হিসেবে দেখছেন । অজি অধিনায়কের চোখে বোলিংই নিগার সুলতানা জ্যোতির দলের মূল শক্তির জায়গা।
প্রথম ওয়ানডের আগের দিন সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, তিন বিভাগেই ভারসাম্যপূর্ণ তার দল। তবে প্রতিপক্ষ শিবির আলাদা মনোযোগ দিচ্ছে তাদের শক্তিশালী বোলিং লাইনআপে। আর সেটার পেছনে কারণটাও স্পষ্ট।

বাংলাদেশ দলে আছেন আইসিসির গত নভেম্বর মাস সেরা ক্রিকেটার ও বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার। আরও রয়েছেন ফাতিমা খাতুন, মারুফা আক্তাররা। অলরাউন্ডারও আছেন কয়েকজন, যারা কাজ চালানোর চেয়ে বোলিংটা করেন বেশ ভালো।

হিলি মনে করেন সিরিজে ভালো করার অনেকটাই নির্ভর করছে তাদের ব্যাটারদের পারফরম্যান্সের ওপর। তিনি বলেন,আমরা যদি বাংলাদেশ স্কোয়াডের দিকে তাকাই, তাহলে সেখানে বোলিং আক্রমণের মধ্যে বেশ স্কিল রয়েছে। বিশেষ করে স্পিন বিভাগে, যা উপমহাদেশের বাইরের দলগুলোর জন্য এখানে এসে ভিন্ন কন্ডিশনে খেলাটা বড় একটা চ্যালেঞ্জ।আমাদেরও তাদের সেভাবে পাল্টা আক্রমণ করেই খেলতে হবে।

দুই দেশের প্রথম দ্বিপাক্ষিক সিরিজ হওয়ায় অস্ট্রেলিয়ার অধিকাংশ খেলোয়াড়ই এই প্রথম খেলবেন বাংলাদেশের বিপক্ষে। সব মিলিয়ে রোমাঞ্চকর সিরিজের আশা করছেন হিলি।

চলতি বছরের শেষের দিকে বাংলাদেশে বসবে আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপের আসর। এই সিরিজকে তাই প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখবে দুই দলই।

সংশ্লিষ্ট খবর

Back to top button