fbpx
খেলাধুলাক্রিকেট

কোনো দলকেই ফেভারিট দেখছেন না জিম্বাবুয়ে অধিনায়ক

বাছাইপর্বে উগান্ডার কাছে হেরে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হচ্ছে না জিম্বাবুয়ের। বিশ্ব সেরার মঞ্চের জন্য প্রস্তুতি নেওয়ার বিষয়টা না থাকলেও বাংলাদেশের বিপক্ষে সিরিজ বেশ গুরুত্বপূর্ণ লাগছে সিকান্দার রাজার কাছে। অভিজ্ঞতা, শক্তিমত্তা, সাম্প্রতিক ফর্মে পিছিয়ে থাকলেও প্রতিপক্ষকে ফেভারিট মানছেন না জিম্বাবুয়ে অধিনায়ক। তার মতে, দুই দলই সমানে-সমান।

একটা সময় ছিল, বাংলাদেশের বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নামত জিম্বাবুয়ে। তবে সেসব এখন ধূসর অতীত। দুই দলের লড়াইয়ে অনেক বছর ধরেই ফেভারিটের তকমাটা আর নেই তাদের। সব ফরম্যাটেই জিম্বাবুয়ের বিপক্ষে প্রাধান্য দেখায় বাংলাদেশ। মুখোমুখি লড়াইয়ে এখন যথেষ্ট এগিয়ে শান্ত-মুস্তাফিজরাই। আর নানা কারণে ক্রমেই পিছিয়ে যাওয়া জিম্বাবুয়ে দল পায়ের তলার মাটি খুঁজে নিতেই পার করছে ব্যস্ত সময়।

স্বাভাবিকভাবেই আগামী শুক্রবার থেকে শুরু হওয়া ৫ ম্যাচের সিরিজে ফেভারিট ধরা হচ্ছে বাংলাদেশকেই। তবে সংবাদ সম্মেলনে তাতে দ্বিমত জানালেন রাজা। “ভবিষ্যতে যা করতে পারব না, আমি তা প্রেডিক্ট করব না। তবে আমি দোয়া করি এবং আশা করি, সিরিজটা সহজ হবে না। সঠিক মানসিকতা নিয়ে, খুব ভালো প্রস্তুতি নিয়ে আমরা এই সিরিজ খেলতে এসেছি। আমরা জয়ের জন্যই বাংলাদেশে এসেছি। যদি বলি ৩-০, ৪-০, ৫-০ ব্যবধানে জিতব, ব্যাপারটা বাংলাদেশের প্রতি অসম্মান করা হবে।”

কোন দল ফেভারিট, সেই আলোচনায় না গিয়ে রাজার চোখ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা সিরিজের দিকে। “যদি বলি বাংলাদেশ জিতবে, তাহলে এটা আমার দলকে অসম্মান করা হয়। আমার মনে হয় তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে। বাংলাদেশের সামনে বিশ্বকাপ আছে, অনেক পরীক্ষানিরীক্ষার ব্যাপার আছে। ইনশাআল্লাহ, দুই দলের জন্যই ভালো সিরিজ হবে।”

ক্রীড়া ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button