fbpx
নির্বাচন

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে প্রথম ধাপের উপজেলা নির্বাচন সম্পন্ন

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এই ধাপে ১৩৯ উপজেলার ২২টিতে ইভিএমে এবং বাকিগুলোতে ব্যালটে ভোট হয়েছে।

প্রথম ধাপে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন শেষ হয়েছে। বৃষ্টির কারনে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিলো কম।

উৎসব মুখর পরিবেশে ময়মনসিংহের তিন উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। চাঁপাইনববগঞ্জে নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদের ভোট গ্রহন  শেষ হয়েছে। ১৮৪টি ভোট কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও নাসিরনগর এই দুই উপজেলার ১৭৭টি কেন্দ্রে ভোট শেষ হয়েছে। নির্বাচনকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর ছিলো।

সারা দেশের ন্যায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমধাপে কক্সবাজারের তিন উপজেলায় ভোট গ্রহন গ্রহন শেষ হয়েছে।ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে গাজীপুর সদর উপেজলা, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলা নির্বাচনে ২৫৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহন শেষ হয়েছে।

পাবনায় প্রথমবারের মতো ইভিএমএ অনুষ্ঠিত হয়েছে,৩টি উপজেলা পরিষদ নির্বাচন। সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট প্রয়োগ করেছেন ভোটাররা।

পিরোজপুর সদর উপজেলাসহ তিনটি আসনেই উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে ভোটগ্রহন। তবে গতরাত থেকে বৃষ্টি শুরু হওয়ায়,সকালে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি অনেকটা কম দেখা গেছে।

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম ও কাপ পিরিচ প্রতিকের মনসুর আহমেদ খান জিন্নাহর প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৬ রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে পুলিশ। এ ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হন।

মুন্সীগঞ্জের গজারিয়ায় একটি ভোটকেন্দ্রে কর্তব্যরত দুই পুলিশ সদস্যকে মারধোরের ছবি তোলায় সাংবাদিকদের ওপর হামলা ও মোবাইল ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

সুনামগঞ্জের শাল্লায় চব্বিশা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে ঘোড়া ও আনারস প্রতিকের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে, ১০ জন আহত হয়েছেন।এর আগে ঘোড়া প্রতীকের এক প্রার্থীর পক্ষে প্রচারণা ও টাকা বিতরণের অভিযোগে,সহকারী প্রিজাইডিং অফিসার অপু রঞ্জন দাসসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

এদিকে মাদারীপুরে প্রতিদ্বন্দী প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

বাংলা টিভি / বুলবুল

সংশ্লিষ্ট খবর

Back to top button