fbpx
আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইরনার প্রতিবেদনে জানানো হয়েছে। রোববার (১৯ মে) আজারবাইজান প্রদেশে একটি বাঁধ উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন প্রেসিডেন্ট রাইসি। সেখান থেকে ফেরার সময় ভারজাকান এলাকায় হেলিকপ্টারটি অবতরণের সময় বিধ্বস্ত হয়।

ই হেলিকপ্টারে পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশ গভর্নর মালেক রহমাতি, তাবরিজ জুমার নামাজের নেতা হোজ্জাতোলেস্লাম আল হাশেমসহ আরও কয়েকজন কর্মকর্তা ছিলেন।

ইরনার প্রতিনিধি জানিয়েছে, ওই এলাকায় উদ্ধারকর্মী ও ত্রাণ দল পাঠানো হয়েছে। তাদের সন্ধানে তল্লাশি চলছে। তবে কুয়াশাচ্ছন্ন আবহাওয়া এবং দুর্গম অঞ্চল হওয়ার কারণে তল্লাশি চালাতে বেগ পেতে হচ্ছে।

ইরনার প্রতিবেদনে বলা হয়েছে, হেলিকপ্টারের সন্ধানে ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটি, সেনাবাহিনী এবং পুলিশ সদস্যকে সেখানে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানিয়েছে, কুয়াশাচ্ছন্ন পরিস্থিতির কারণে আশপাশের অবস্থা দেখা যাচ্ছে না।

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ভাহিদি রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলকে টেলিফোনে জানান, জোলফা থেকে ফেরা প্রেসিডেন্টের বহরে থাকা একটি হেলিকপ্টার অবতরণের সময় কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছে।

তিনি আরও বলেন, উদ্ধারকারীদের ওই এলাকায় পাঠানো হয়েছে, খারাপ আবহাওয়ার কারণে স্পষ্ট কিছু দেখা যাচ্ছে না।

প্রেসিডেন্টের হেলিকপ্টার বহরে তিনটি হেলিকপ্টার ছিল। অন্য দু’টি হেলিকপ্টার কোনো সমস্যা ছাড়াই গন্তব্যে পৌঁছেছে। ঐ দু’টি হেলিকপ্টারে কয়েক জন মন্ত্রীসহ পদস্থ কর্মকর্তারা ছিলেন।

আন্তর্জাতিক ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button