দেশবাংলা

আলেমদেরকে নিয়ে কটুক্তি করায় ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ করেছে মাদ্রাসা শিক্ষার্থীরা

আলেমদেরকে নিয়ে বাউল শামছেল হক চিশতী কটুক্তি করায় ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে মাদ্রাসা শিক্ষার্থীরা। এ সময় বাউল শামছেল হক চিশতি কে বহনকারী গাড়ী ভাংচুর করা হয় এবং বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রয়েছেন। শনিবার রাত ৯ টার দিকে স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে উন্নয়ন মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশনের সময় বাউল চিশতী আলেমদেরকে কটুক্তি করলে এ ঘটনার সূত্রপাত হয়। জানাগেছে, ইউটিউবের একটি প্রচলিত ইসলামিক গান“ মাগো আমি পড়ব না আর হাট্টিমাটিম টিম, আল কুরআনের বাণী শিখব আলিফ লাম মীম” এর বিশ্লেষন করতে গিয়ে তিনি আলেমদেরকে নিয়ে বিদ্বেষপূর্ণ বক্তব্য দেন।

এ সময় উপস্থিত মাদ্রাসা ছাত্ররা এর প্রতিবাদ করেন। পরে খবর পেয়ে স্থানীয় বিভিন্ন মাদ্রাসা থেকে বিপুল সংখ্যক ছাত্র সেখানে উপস্থিত হয়ে তাকে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ তাকে উদ্ধার করে থানায় আনার সময় টি.এ রোড এলাকায় মাদ্রসা শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে তার বিচারের দাবী করে। এ সময় উত্তেজিত জনতা তার গাড়ি ভাংচুর করে। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার পর পর শহরের বিভিন্ন স্থানে মাদ্রাসা ছাত্ররা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে এবং কাউতলী এলাকায় চলমান মাসব্যাপী বাণিজ্য মেলায় ভাংচুর চালায়। বর্তমানে শহরের বিভিন্ন পয়েন্টে বিপুল পরিমান পুলিশ মোতায়েন রয়েছে। এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামাল মোঃ রাশেদ বলেন, একটি গান নিয়ে ঘটনার সূত্রপাত বলে জানতে পেরেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত।

এদিকে রাতেই পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খান মাদ্রাসা ছাত্রদের নিয়ে বৈঠক করেছেন এবং তাদের শান্ত থাকার আহ্বান জানিযেছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close