বাংলাদেশরাজনীতি

নির্বাচন বর্জনকারীরা জনবিচ্ছিন্ন :ওবায়দুল কাদের

 সিটি নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে অংশ না নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট আরেক দফা ধ্বংসের পথে এগিয়ে গেল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।শনিবার  দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, ভুলত্রুটি নিয়েই এগিয়ে যেতে হবে। যারা নির্বাচন বর্জন করবে, তাদের জনবিচ্ছিন্নতা অপরিহার্য বলেও মন্তব্য করেন তিনি।

এসময় ওবায়দুল কাদের আরো বলেন, ‘গত উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বিএনপির অনেকে নির্বাচনে জয়লাভ করেছিল। তারা জানে তৃণমূলে ক্ষমতায় থাকার সুবিধা কতটুকু। তাই এবারেও উপজেলা নির্বাচনে তাদের অংশগ্রহণের প্রবণতা আছে।ঐক্যফ্রন্ট কিংবা বিএনপির জন্য নির্বাচন বা সংবিধান কোনোটাই বসে থাকবে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘ছদ্মবেশী, বিধ্বংসী যে রাজনীতি তারা করে, সেই বিধ্বংসী রাজনীতি ধ্বংসের পথে আরেক ধাপ এগিয়ে গেল। আমি মনে করি এটাই হলো এর মূল্যায়ন। ইতিহাস বলে, যারা বয়কট করবে, জনবিচ্ছিন্নতা তাদের রাজনৈতিক ভাগ্যে অনিবার্য হয়ে দাঁড়াবে।’

২০০১ সালেও ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি আগ্রহী প্রার্থীদের অংশ নিতে বাধা দিয়েছিল বলে অভিযোগ করেন কাদের। উপজেলা পরিষদ নির্বাচনে অংশ না নেওয়ার যে সিদ্ধান্ত বিএনপি নিয়েছে তা দলটির তৃণমূল মেনে নেয়নি বলেও দাবি করেন আওয়ামী লীগ নেতা।  এ ছাড়া আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে মন্ত্রী ও সংসদ সদস্যদের সব ধরনের নির্বাচনী আচরণবিধি মেনে চলার ব্যাপারেও পরামর্শ দেন ওবায়দুল কাদের।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close