আন্তর্জাতিকইউরোপ

জার্মানির বার্লিনে আন্তর্জাতিক পর্যটন মেলায় বাংলাদেশের অংশগ্রহণ

ফাতেমা রহমান রুমা,জার্মানি (বার্লিন): জার্মানির রাজধানী বার্লিনে শুরু হয়েছে বিশ্বে সর্ববৃহৎ আন্তর্জাতিক পর্যটন মেলা-২০১৯। ৫ মার্চ, আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন করেন দেশটির পর্যটকমন্ত্রী পিটার আল্ট মায়ার। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের পর্যটক ও বেসামরিক বিমানমন্ত্রী মাহাবুব আলিসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত মেলায় অংগ্রহণকারী প্রতিনিধিরা।

পাঁচ দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলায় বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৮০টি দেশ থেকে আগত প্রতিনিধিরা অংশ নিয়েছেন। এ বছর বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী অফিসার (অতিরিক্ত সচিব) ভূপেন চন্দ্র বিশ্বাস, ডিসকভারি ট্যুরস অ্যান্ড লগিষ্টিক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যান্ড প্রতিষ্ঠাতা মো. জহিরুল আলম ভুইয়া (রোম্মান), টার্চ ক্রিয়েশন লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহাবুব হোসাইন (সুমন), টুরিজম উইন্ডোর প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান মাসুম এবং রিভারিয়ান ট্যুরস-এর সিইও সৈয়দ মাহাবুবুল ইসলাম (বুলু) বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থানের প্রতিচ্ছবি তুলে ধরে তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন।

এদিকে মেলার আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে ৬ থেকে ১০ মার্চ পর্যন্ত সর্বস্তরের দর্শনার্থীদের জন্য মেলা খোলা থাকবে । এর মধ্যেই উৎসবমুখর পরিবেশে পর্যটক ও দর্শনার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে মেলা প্রাঙ্গণ।

মেলায় বিভিন্ন দেশের পর্যটক স্থানগুলোর সম্পর্কে সুন্দর ধারণা দিতে নানা অফার নিয়ে মেলায় বসরাও সাজিয়েছেন প্রায় ১১ হাজারের বেশি টুরিজম এজেন্সি। উল্লেখ্য, ১৯৬৬ সালে সর্ব প্রথম উদ্বোধন হয় এই মেলার । তখন এক লক্ষ ৭০ হাজারের উপরে দর্শনার্থীর মিলন মেলায় পরিণত হয়েছিল বিশ্বের বৃহৎতম ভ্রমণ ও পর্যটন বাণিজ্য মেলাটি।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close