অন্যান্যনির্বাচনবাংলাদেশ

১১৬টি উপজেলায় ভোট গ্রহণ শেষ চলছে গণনা

১৬ জেলার ১১৬টি উপজেলায় ভোট গ্রহণ দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষে চলছে গণনা। উপস্থিত রয়েছেন ভোটগ্রহণ কর্মকর্তাদের পাশাপাশি প্রার্থীর এজেন্টরাও । এর পরে প্রকাশ করা হবে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানসহ সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যানদের নাম।

(১৮ মার্চ)সোমবার ৫বিভাগের ভোট চলে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ভোটের সময় দেশের বিভিন্ন উপজেলায় ভোট বর্জনের ঘটনা ঘটে। এর মধ্যে বর্জন হয়েছে রাঙামাটির বাঘাইছড়ি, নানিয়ারচর ও কাউখালী উপজেলায়।

উপজেলা নির্বাচনে দেখা যায়  রাতে ব্যালটে সিল মারা, জাল ভোট, এজেন্টদের বের করে দেওয়া ও ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগ এনে একাধিক প্রার্থী ভোট বর্জন করেন।

নির্বাচন বর্জন করেন সকাল ১০টার বাঘাইছড়ির চেয়ারম্যান প্রার্থী বড়ঋষি চাকমাসহ ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থী ।সাড়ে ১১টার দিকে নানিয়ারচরে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ভাইস চেয়ারম্যান পদের ৭প্রার্থী ভোট বর্জন করে। নির্বাচন স্থগিতের আবেদন করেছেন সুমিতা চাকমা, সমীরণ চাকমা ও অমর শান্তি চাকমা।

সেইসঙ্গে দুপুর ১২টার কাউখালী উপজেলায় নির্বাচন বর্জন করে সরে আসেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী অর্জুন মনি চাকমা।

জানা যায়, ২য় ধাপে ১৭টি জেলার ১২৯টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। পরবর্তী সময়ে আদালতের আদেশে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার নির্বাচন স্থগিত করা হয়।

 তাছাড়া গোপালগঞ্জের ৫টি উপজেলার নির্বাচন ৩য় ধাপে অনুষ্ঠিত হবে। দিনাজপুর জেলার সদর উপজেলার নির্বাচন চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৬টি উপজেলা পরিষদে ৩ পদের সব প্রার্থী নির্বাচিত হয়েছেন।

সুতরাং এই ৬টিতে ভোট গ্রহণের কোন প্রয়োজন নেই। সব মিলিয়ে আজ ১১৬টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৭ হাজার ৩৯টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ছিলো ১কোটি ৭৯লাখ ৯হাজার ৬জন। দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ১কোটি ৭৯লাখ ৯হাজার ৬জন। মোট ভোটকেন্দ্র ছিল সাত হাজার ৩৯টি।

২য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার এক কোটি ৭৯ লাখ নয় হাজার ছয়জন। মোট ভোটকেন্দ্র ভোটর ছিল ৭হাজার ৩৯টি। মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১হাজার ৩২৫জন। এর মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থী ৩৭৭ জন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৫৪৮ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৪০০ জন।

বাংলাটিভি/ফাতেমা

 

 

 

 

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close