অন্যান্যদেশবাংলানির্বাচনবাংলাদেশরাজনীতি

সোমবার থেকে আ. লীগের মনোনয়ন বিক্রি

ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনের জন্য আগামী সোমবার থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে। বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের আগামী ১, ২ ও ৩ এপ্রিল (সোম, মঙ্গল ও বুধবার) বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ এবং ৩ এপ্রিল (বুধবার) বিকেল ৫টার মধ্যে তা জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভা হবে। সভায় মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কমপক্ষে তিনজনের একটি প্যানেলের সুপারিশ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আগামী ৩ এপ্রিল বিকেল ৫টার মধ্যে পাঠাতে হবে।

গত ২৫ মার্চ (সোমবার ) ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের (মসিক) তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ মে এই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাচাই ১০ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৭ এপ্রিল।

উল্লেখ্য, ময়মনসিংহ সিটি করপোরেশন দেশের ১২তম সিটি করপোরেশন। ২০১৮ সালের ২ এপ্রিল প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) সভায় এই সিটি করপোরেশন অনুমোদন দেওয়া হয়। এরপর ২০১৮ সালের ১৪ অক্টোবর প্রজ্ঞাপন জারি করা হয়। ৩৩টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এই সিটি করপোরেশন গঠিত হয়েছে। এই সিটি করপোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১ বর্গমিটার।

বাংলাটিভি/রাজ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close