প্রধানমন্ত্রীবাংলাদেশ

জনগণকে সঙ্গে নিয়ে ডেঙ্গু মোকাবেলায় কাজ করছে সরকার

অপপ্রচার চালিয়ে যারা মানুষের ক্ষতি করে তাদের সম্পর্কে সবার সচেতন থাকা উচিত উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের বাইরে থাকলেও প্রতিনিয়ত তিনি দেশের সঙ্গে যোগাযোগ বজায় রাখেন। এছাড়া ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে সম্পৃক্ত করে কাজ করে যাচ্ছে সরকার, সেই সঙ্গে সমস্যা সমাধানে টেলিফোনে নির্দেশনা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

শনিবার লন্ডনে স্থানীয় সময় বিকাল সাড়ে চারটার দিকে শোক দিবসের এক আলোচনায় এই কথা বলেন তিনি।

শনিবার বিকেলে লন্ডনের সেন্ট্রাল হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত শোকের মাসের এই স্মরণ সভায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন পূরণে সুদূরপ্রসারী পরিকল্পনায় নিয়েছে সরকার। জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলা করে কীভাবে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাবে, সেই পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে প্রজন্মের পর প্রজন্ম যাতে সম্ভাবনার বাংলাদেশ পায়, সেই লক্ষ্য নিয়েই দেশ চালাচ্ছেন বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারী হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা বিনা পয়সায় করে দেয়া হয়েছে। এছাড়া বেসরকারি হাসপাতালগুলোতে একটা টাকা নির্দিষ্ট করে দেয়া হয়েছে।  আমাদের ছাত্রলীগ যুবলীগসহ আওয়ামী লীগের যত সহযোগী সংগঠন আছে প্রত্যেকেই মাঠে নেমে গেছে। প্রত্যেক স্কুল কলেজ  বিশ্ববিদ্যালয় সব জায়গায় এডিস মশার ব্রিডিং পয়েন্ট ধ্বংসে তারা কাজ করছে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে আমরা ডেঙ্গু মোকাবেলায় কাজ করে যাচ্ছি।’

 

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close