অন্যান্যঅন্যান্যআওয়ামী লীগদেশবাংলাবাংলাদেশবিশ্ববাংলারাজনীতি

বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে আনতে কাজ করছে সরকার: ওবায়দুল কাদের

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাকি খুনিদের দেশে ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে বনানী কবরস্থানে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে দলটির সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন,‘‘আজকের এই দিনে আমাদের শপথ, বঙ্গবন্ধুর যে খুনিদের আজও বিচারের রায় কার্যকর হয়নি, যারা লুকিয়ে আছে, পালিয়ে আছে; তাদের বিদেশ থেকে ফিরিয়ে আনা। এ জন্য শেখ হাসিনার সরকার কূটনৈতিক প্রয়াস আরো জোরদার করেছে।’’

ইতিহাসের কলঙ্কজনক এই দিনের স্মরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,‘‘আমাদের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক, রক্তাক্ত, ট্র্যাজেডির দিন ১৯৭৫ সালের এদিন। আজকের এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, মহান স্থপতি ও বাংলাদেশের মানচিত্রের রূপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে শাহাদৎ বরণ করেন।

“আজকের দিনে শপথ, আমরা বঙ্গবন্ধুর সততা ও আদর্শে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলবো। সাম্প্রদায়িক বিষ-বৃক্ষের মূল উৎপাটন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত করবো।”

১৫ আগস্টের হত্যাকাণ্ডের বিচারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামির মধ্যে ২০১০ সালে পাঁচজন সাবেক সেনা কর্মকর্তার ফাঁসি কার্যকর হয়। তারা হলেন- সৈয়দ ফারুক রহমান, বজলুল হুদা, সুলতান শাহরিয়ার রশিদ খান, মহিউদ্দিন আহমেদ ও এ কে এম মহিউদ্দিন। অন্য আসামিরা বিদেশে পলাতক রয়েছেন।

বাংলাটিভি/রাজ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close