বিএনপিরাজনীতি

‘শত চেষ্টা করেও দুর্নীতি ধামাচাপা দিতে পারছে না সরকার’

আরমান কায়সার, ঢাকা : সরকার শত চেষ্টা করেও দুর্নীতির বিষয়টি চেপে রাখতে পারছে না, সুকৌশলে দেশের ভি ত দুর্বল করে দেয়া হচ্ছে। জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানব বন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন। এসময় ঘুষ লেনদেনের অভিযোগে শুধু ছাত্রলীগের দুই নেতাকে নয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালযয়ের ভাইস চ্যান্সেলরের অপসারণের সময়ের দাবি বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

সোমবার সকালে জাতিয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানব বন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। এতে, সরকারের বিভিন্ন সংস্থা রাষ্ট্র পরিচালনা করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকার সুপরিকল্পিতভাবে বাংলাদেশর ভিতকে ধ্বংস করছে।

তিনি আরও বলেন, সরকারের অব্যবস্থাপনার কারণে প্রতিটি সেক্টরে, রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতিবাজরা আস্তানা গেড়ে বসেছে যার ফলে সরকার শত চেষ্টা করেও দুর্নীতি ঢেকে রাখতে পারছে না । নতজানু পররাষ্ট্র নীতির কারণে রোহিঙ্গা ও আসাম নিয়ে সরকার জোরালো প্রতিবাদ করতে ব্যর্থ হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে ধ্বংস করেছে। বিচারবিভাগকে দলীয়করণ করছে। প্রশাসনকে দলীয়করণ করে ফেলেছে। গণমাধ্যমকে পুরোপুরি নিয়ন্ত্রণের চেষ্টা করছে এবং বহুলাংশে তারা সফল হয়েছে। আজ ভয়ে কেউ মুখ খুলতে চায় না। কথা বললে তুলে নিয়ে যাবে, মামলা হবে।

যারা বুদ্ধিজীবী ও অধ্যাপক আছেন তারাও কথা বলার সাহস আনতে পারছেন না। কারণ কখন রাতে তুলে নিয়ে যাওয়া হবে সেটা তারা জানেন না। এটা একটি ফ্যাসিবাদী রাষ্ট্র যাকে স্বৈরতন্ত্রের সঙ্গে তুলনা করে চলে।

বাংলাটিভি/ এসনূর

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close