fbpx
ক্রিকেটখেলাধুলা

বুধবার মাঠে গড়াবে বঙ্গবন্ধু বিপিএল

বুধবার বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটের মাঠের লড়াই শুরু হচ্ছে। উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে দুপুর দেড়টায় মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ছয়টায় কুমিল্লা ওয়ারিয়র্সের প্রতিপক্ষ রংপুর রেঞ্জার্স।  প্রতিটি দলেরই লক্ষ্য নিজ নিজ প্রথম ম্যাচ, জয় দিয়ে শুরু করার।

বিপিএল ক্রিকেটের এবারের আসরে অন্যতম সেরা দলগুলোর একটি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জাতীয় দলের আট ক্রিকেটার নিয়ে গড়া দলটিতে রয়েছে তারুণ্যের সমাহার। দলে রয়েছেন শ্রীলঙ্কার আভিষকা ফার্নান্দো, রায়াদ এমরিটসের মতো তারকা। আর দলটির সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষটি যখন ক্রিস গেইল তখন তো আর ছোট করে দেখার কিছু নেই।

তবে চুক্তি অনুযায়ী গেইল খেলবেন মাত্র দুই ম্যাচ। আর ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচে দলে থাকবেন না মাহমুদুল্লাহ।  তাতে কোনো প্রভাব পড়বে না বলে বিশ্বাস করেন ভারপ্রাপ্ত কাপ্তান ইমরুল কায়েস।

অন্যদিকে, সিলেট থান্ডারের নেতৃত্বে থাকছেন মোসাদ্দেক হোসেন সৈকত। বিপিএলে এখনো শিরোপাহীন সিলেট এবার চাইছে সেই আক্ষেপ ঘোঁচাতে। বড় তারকার নাম না থাকলেও দক্ষ ও মেধাবী ক্রিকেটার নিয়েছে দলটি।

জনসন চার্লস, শফিকউল্লাহ শাফাক, শেরফেইন রাদারফোর্ড ও রনি তালুকদারদের নিয়ে ব্যাটিং লাইন। স্পিনার হিসেবে রয়েছেন সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু ও নাভি-উল হকরা।

বিপিএলে এখন পর্যন্ত চারবার অংশ নিয়ে দু’বার শিরোপা জিতেছে কুমিল্লা। এই বিশেষ সংস্করণে তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা রেখেছে কুমিল্লা ওয়ারিয়র্স। বিদেশি দামী তারকার পেছনে না গিয়ে দেশি প্রতিশ্রুতিশীল উদীয়মানদের নিয়ে দল গড়েছে তারা।

সৌম্য সরকার, সাব্বির রহমানদের সঙ্গে আছেন আফগান সেনসেশন মুজিব-উর রহমান। দলভুক্ত করেছেন ইংলিশ ডেভিড জোহানেস মালান, শ্রীলঙ্কান কুশল পেরেরাকেও।

এদিকে, একটি শক্তিশালী পেস বোলিং ইউনিট বলতে যা বোঝায়, তার সবটাই আছে রংপুর রেঞ্জার্সে। জাতীয় দলের দুই সেরা পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান তার বড় প্রমাণ। আছেন পাকিস্তানি পেসার জুনায়েদ খান।  দায়িত্ব দেয়া হয়েছে আফগানিস্তানের মোহাম্মদ নাবীকে।

মোহাম্মদ হাসিব, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button