দেশবাংলা

লালমনিরহাটে সড়ক প্রশস্তকরণ কাজে অনিয়মের অভিযোগ

লালমনিরহাটে সড়ক ও জনপথ বিভাগের অধীনে পাটগ্রাম-দহগ্রাম সড়কের প্রশস্থকরণ ও কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। নিম্নমানের স্থানীয় বালু ও পাথর ব্যবহার এবং তা পরিমানে কম হওয়ায় উন্নয়ন কাজে অসন্তোষ সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে। স্থানীয় দালালচক্র ও রাজনৈতিক নেতারা ঠিকাদারের কাছে সুবিধা নিচ্ছেন বলেও অভিযোগ তাদের।

নিম্নমানের ও কম পরিমানে বালু, পাথর ও ইটের খোয়া ব্যবহারের অভিযোগ উঠেছে লালমনিরহাট পাটগ্রাম-দহগ্রাম সড়কের উন্নয়ন কাজে। স্থানীয়দের নজরদারী ফাঁকি দিতে, ঠিকাদারী প্রতিষ্ঠান মোটা অংকের টাকা দিয়ে ম্যানেজ করেছেন স্থানীয় দালাল চক্রকে। এছাড়া সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী ও কর্মচারীরাও রয়েছেন নীরব।

সড়ক উন্নয়ন কাজে অনিয়ম ও সীমাহীন দুর্নীতিতে ফুঁসে উঠেছেন স্থানীয়রা। সংঘবদ্ধ হয়ে বাঁধা দিয়েছেন নিম্নমানের কাজের বিরুদ্ধে। তারা কাজও বন্ধ করে দিয়েছেন। এজন্য তারা রয়েছেন নানা রকম হুমকীতে। সঠিক পরিমানে বালু পাথর ও ইটের খোয়া ব্যবহার করে সড়কটির উন্নয়ন কাজ সম্পন্ন করতে সরকারের সংশ্লিষ্ট উধ্বর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ চান এলাকাবাসী।

বিষয়টি এড়িয়ে গিয়ে সমস্যার সমাধান করা হয়েছে বলে দাবি, জেলা সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা আলমগীর হোসেন।

প্রায় বাইশ কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগের অধিনে পাটগ্রাম-দহগ্রাম ১৬ কিলোমিটার সড়কের প্রশস্থকরণ কাজটি পায় রানা বিল্ডার্স, রিজভি কনস্ট্রাকসন ও হাসান টেকনো বিল্ডার্স যৌথভাবে।

ইলিয়াস বসুনিয়া, লালমনিরহাট প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close