দেশবাংলা

ঠাকুরগাঁওয়ে দুর্বত্তদের আগুনে কৃষকের স্বপ্ন পুড়ে ছাই

ঠাকুরগাঁওয়ে দেবীপুরে চলতি আমন মৌসুমের প্রায় ২ বিঘা জমির উঠান ভরা ধানে আগুন দিয়েছে দৃর্বত্তরা। এতে প্রায় ৩ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি ও স্বপ্ন পুড়ে ছাই হয়েছে কৃষক মোজাম্মেল হকের। ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁও সদর উপজেলার ১৫ নং দেবীপুর ইউনিয়ন কালেশ্বরগাঁ সরকার পাড়া গ্রামে।

জানা যায়, ১৫ নং দেবীপুর ইউনিয়নের সরকার পাড়া গ্রামের বাসিন্দা মৃত. হাকিমদ্দীন এর ছেলে মোজাম্মেল হক প্রায় ২ বিঘা জমির ধান কেটে নিয়ে বাড়ীর পাশে টিন শেডের ঘরে ও আঙ্গিনায় রেখে দেয়।

গত সোমবার (১৬ নভেম্বর) দিবাগত রাতে ৩ টার সময় প্রতিবেশী শামসুল আলমের ডাক শুনে দেখতে পান উঠানে ও ঘরে থাকা ধানে আগুন জ্বলছে। পরে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করে। এ সময় উঠানে থাকা ৯৫ ভাগ ধান এবং টিন শেডের ঘরে থাকা আসবাবপত্র তৈরী করার জন্য কাঠ পুড়ে যায়।

কৃষক মোজ্জামেল হক বলেন, আমার স্বপ্ন ছিলো ধান গুলো মাড়ে বিক্রি করে ছেলের দোকানের মালামাল ক্রয় করবো। কিন্তু সেই স্বপ্ন আর পূরন হলো না। আমি এর বিচার চাই।

কৃষক মোজাম্মেল হকের ছেলে শাহিনুর রহমান জানান, ধানের সাথে এ কেমন শত্রুতা? মানুষ এতো জঘন্য কাজ কীভাবে করতে পারে। আমাদের পরিবারের অর্থনৈতিক ভাবে ক্ষতি করার জন্য পরিকল্পিত ভাবে এ কাজ করেছে একটি মহল। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলতেছে। আমি সুষ্ট তদন্তের মাধ্যমে এর বিচার চাই।

এ বিষয়ে ১৫ নং দেবীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বলেন, ঘটনা স্থলে আমি গিয়েছিলাম। বিষয়টি সত্যিই দুঃখ জনক। এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মামুনুর রশিদ, ঠাকুরগাঁও প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button