fbpx
দেশবাংলা

চট্টগ্রাম সিটি নির্বাচনে কারচুপির অভিযোগে মামলা

চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন বাতিল চেয়ে সিইসি ও চসিকের মেয়রসহ নয়জনকে আসামী করে মামলা করেছেন পরাজিত বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন। বুধবার দুপুরে চট্টগ্রামের প্রথম জেলা যুগ্ম জজ খাইরুল আমিনের আদালতে এ মামলা করা হয়। আগামী ২১ মার্চ পরবর্তী শুনানির দিন নির্ধারণ করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল ঘোষণার প্রায় এক মাস পর ভোট কারচ‚পির অভিযোগ এনে  সিইসি ও মেয়র রেজাউল করিম চৌধুরীসহ ৯ জনকে বিবাদী করে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন ডা. শাহাদাত হোসেন। ইভিএম মেশিনের মাধ্যমে ডিজিটাল কারচুপি ও ভোট ডাকাতির মাধ্যমে প্রহসনমূলক নির্বাচন হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

নির্বাচন কমিশনের জারি করা গেজেট বাতিল করে পুনঃ তফসিল ঘোষণার মাধ্যমে আবারো ভোট গ্রহণের দাবিতে এ মামলা করা হয়েছে বলে জানান বাদীপক্ষের আইনজীবী। তবে বিএনপি অতীতের মতই নির্বাচন নিয়ে মিথ্যাচার করছে বলে জানান রেজাউল করিম।

গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপিসহ মেয়রপদে প্রতিদ্ব›দ্বীতা করেন ৭জন প্রার্থী। বিএনপি প্রার্থীকে ৩ লাখ ১৬ হাজার ৭৯৫ ভোটে হারিয়ে মেয়র নির্বাচিত হন রেজাউল করিম চৌধুরী।

সোহেল মাহমুদ, বাংলা টিভি, চট্টগ্রাম

সংশ্লিষ্ট খবর

Back to top button