রাজনীতিবিএনপি

ইশতেহারের প্রতিশ্রুতি পূরণ করেনি সরকার: ফখরুল

স্বাধীনতার ইশতেহারে যে প্রতিশ্রুতি ছিল তার একটিও আওয়ামী লীগ সরকার কোনোদিন পূরণ করেনি বলে মন্তব্য করেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতার ইশতেহার পাঠ দিবস এর আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, মুক্তিযুদ্ধে এবং স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরে আওয়ামী লীগকে আসামির কাঠগড়ায় দাড় করানো হবে।

স্বাধীনতার সূর্বণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির বছর ব্যাপী কর্মসূচির তৃতীয় দিনে বিকেলে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতার ইশতেহার পাঠ দিবস এর আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন দলটির  কেন্দ্রীয় নেতারা।

এসময় বিএনপির সিনিয়র নেতারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসেও দেশের গণতন্ত্র আজ বিপন্ন। আওয়ামী লীগ ইতিহাস বিকৃতি করে বর্তমান প্রজন্মকে বিভ্রান্ত করছে বলেও মন্তব্য করেন তারা।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ক্ষমতায় টিকে থাকতে গুম-খুনের পথ বেছে নিয়েছে সরকার। এসময় দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান মির্জা ফখরুল।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button