দেশবাংলা

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বাঁধভাঙ্গা উল্লাস আনন্দ আড্ডায় শিক্ষার্থীরা

দীর্ঘ দুইবছর পর স্কুল কলেজ খুলে দেয়ার দ্বিতীয় দিনে,শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বাঁধভাঙ্গা উল্লাসে আনন্দ আড্ডায় মেতে ওঠে শিক্ষার্থীরা। উচ্ছাস ছড়িয়ে পড়ে শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝেও।তবে স্বাস্থবিধি মেনে চলতে নজরদারী বাড়ানোর তাগিদ দিয়েছেন অভিভাবকরা।

নোয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা যায়,শিক্ষার্থীরা মিলিত হয়েছে প্রাণের উচ্ছাসে।নানা অজুহাতে প্রতিদিন দেরি করে আসা শিক্ষার্থীরাও ক্লাসে এসেছে সময় মতো।ধুলোপড়া খাতা-কলমে লেগেছে মলিন হাতের ছোঁয়া।বেচাকেনা বেড়েছে ষ্টেশনারী দোকানগুলোতে।শিক্ষার্থীদের কাছে পেয়ে আবেগে আপ্লুত শিক্ষকরাও।

নরসিংদীতে মুখর হয়ে উঠেছে,শিক্ষার্থীদের প্রিয় প্রাঙ্গন।দীর্ঘদিন পর শিক্ষার্থীদের আগমনে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল,চকলেট দিয়ে বরণ করে নেয়া হচ্ছে,তাদের।সরকারী নির্দেশনা অনুযায়ী  অধিকাংশ প্রতিষ্ঠানের প্রধান ফটকে বসানো হয়েছে হাত ধোয়ার বেসিন,রাখা হয়েছে স্যানিটাইজার।এছাড়া শারীরিক তাপমাত্রা মেপে শ্রেনীকক্ষে প্রবেশ করছে,শিক্ষার্থীরা।এই পাঠদান যেনো অব্যাহত থাকে এমন প্রত্যাশা শিক্ষক শিক্ষার্থীদের।

এদিকে,হবিগঞ্জের মাধবপুরে দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ায় শিক্ষার্থীদের মাঝে ছিলো ব্যাপক উৎসাহ উদ্দিপনা।শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয়ে প্রবেশের পর বাদ্যযন্ত্র বাজিয়ে,শিক্ষার্থীদের বরন করে নেয়া হয়।

ডেস্ক রিপোর্ট/বাংলা টিভি/এস

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button