বাংলাদেশঅপরাধআইন-বিচার

মেট্রোরেলের ৩৪ মণ লোহাসহ ৫ চোর গ্রেফতার

মেট্রোরেলের নির্মাণসামগ্রী প্রায় ৩৪ মন বিভিন্ন ধরনের চোরাই লোহাসহ ৫ জনকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ। শুধুমাত্র মেট্রোরেল প্রকল্পকে ঘিরে সক্রিয় এই চোর সিন্ডিকেট নিয়ন্ত্রণ করছে দুই শতাধিক ভাঙারী দোকান। বিভিন্ন যোগসাজশে প্রায়শই চুরি হচ্ছে মেট্রোরেলের মালামাল। চুরি ঠেকাতে আরো কঠোর অবস্থানে থাকার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর।

মেট্রোরেলের মালামাল চুরির অভিযোগে, ৫ জনকে গ্রেপ্তার করেছে পল্লবী থানা পুলিশ। এসময় প্রজেক্টের নির্মাণকাজে ব্যবহৃত ১ হাজার ৩৫৪ কেজি বিভিন্ন ধরণের লোহা জব্দ করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, সক্রিয় চক্রে জড়িত বিভিন্ন ভাঙারী দোকান। সংবাদ সম্মেলনে পল্লবীর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আরিফুল ইসলাম জানান, মালামাল চুরির ঘটনায় নজরদারীও বাড়ানো হয়েছে মেট্রোরেল প্রক্ল্প এলাকায়।

শুধু মেট্রোরেলের লোহালক্কড়ই নয়, আশেপাশের বড় বড় প্রতিষ্ঠানের ভেতর থেকে চুরি করা মালামালও কিনছে এই সিন্ডিকেট।

রাজধানীর তুরাগ, উত্তরা ও পল্লবীর বেশ কয়েকটি ভাঙ্গারী দোকান ঘুরে এর সত্যতাও মিলেছে। স্থানীয় লোকজন জানান, এসব টিনের চালা বা ঘুপরি ঘরে প্রায়শই আনা হয় মেট্রোরেলের চোরাই লোহালক্কড়।

সাম্প্রতিক সশয় আইন শৃংখলা বাহিনীর বিভিন্ন অভিযানে এসব চোর চক্রের অনেকেই গ্রেফতার হলেও, বন্ধ হচ্ছে না মেট্রোরেলের নির্মাণসামগ্রী।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button