fbpx
বাংলাদেশনির্বাচনসরকার

ভোটাধিকার রক্ষায় সচেতন থাকবে নির্বাচন কমিশন: সিইসি

KSRM

মুজিববর্ষে অঙ্গীকার অনুযায়ী ভোটের অধিকার এবং ভোটের পরিবেশ ফিরিয়ে দেওয়া হবে এবং আগামী দিনের জাতীয় সংসদ নির্বাচন পায়রার মুক্ত ও স্বাধীন হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

জাতীয় ভোটার দিবস উপলক্ষে রাজধানীতে এক র‌্যালিতে অংশ নেওয়ার প্রাক্কালে তিনি এ মন্তব্য করেন।

চতুর্থ জাতীয় ভোটার দিবস উপলক্ষে বুধবার সকালে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। সিইসি কাজী হাবিবুল আউয়াল র‌্যালি পায়রা উড়িয়ে উদ্বোধন করেন।

প্রধান নির্বাচন কমিশনার এবারের ভোটার দিবসের প্রতিপাদ্য- ‘মুজিববর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার’ এর প্রসঙ্গ টেনে বলেন, ‘এই অঙ্গীকারের কথাটি কিন্তু ফাঁকা বুলি হওয়া উচিত না। এটা অবশ্যই অর্থবহ এবং অর্থবহ হতে হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘পায়রাকে যেভাবে খাঁচা থেকে মুক্ত করে দিয়ে শান্তির বার্তা দেওয়া হয়, ঠিক সেইভাবে আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।’

নির্বাচন কমিশন আয়োজিত র‌্যালিটি সকাল সোয়া ৮টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে শুরু হয়ে ৯টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হয়। এতে অন্যদের নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, আহসান হাবীব খান, মো. আলমগীর ও আনিছুর রহমান এবং ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারসহ সংস্থাটির সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। র‌্যালির শুরুতে পায়রা অবমুক্ত করেন সিইসি ও কমিশনাররা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button