fbpx
বাংলাদেশনির্বাচন

নেত্রকোনা-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী ঘোষণা

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সোমবার বিকেল ৪ টায় তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী।

নেত্রকোনা জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ২৪ জুলাই (সোমবার) উপনির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ওইদিন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজ্জাদুল হাসান দলীয় সমর্থকদের নিয়ে এসে মনোনয়নপত্র দাখিল করেন। সাজ্জাদুল হাসান ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি।

তিনি বলেন, ২৫ জুলাই যাচাই-বাছাই ও আজ সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। তফসিল অনুযায়ী ২ সেপ্টেম্বর ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই,আপিল ও প্রত্যাহারের পর কোনো পদে একক প্রার্থী থাকলে তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করতে হয়। ফলে সংসদ সদস্য হিসেবে সাজ্জাদুল হাসান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সাজ্জাদুল হাসান বিভিন্ন জেলায় প্রশাসন ক্যাডারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পর দীর্ঘদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব ছিলেন। সেখান থেকে অবসর গ্রহণের পর দায়িত্ব পালন করেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসাবে। অবসরগ্রহণের পর তিনি আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হন।

নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিন গত ১১ জুলাই বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। এ কারণে গত ১৬ জুলাই নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণাসহ নির্বাচনি তফসিল ঘোষণা করে।

সংশ্লিষ্ট খবর

Back to top button