fbpx
আওয়ামী লীগ

যারা রেললাইন কেটেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে: হাছান মাহমুদ

রেললাইন কেটে যারা ট্রেন দুর্ঘটনা ঘটিয়েছে তাদের অব্শ্যই বিচারের আওতায় আনা হবে, বলে জানিয়েছে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে মনবিনিময়কালে একথা বলেন তিনি। এসময় তথ্যমন্ত্রী বলেন- রেললাইন কাটা, গাড়িতে আগুন দিয়ে মানুষ পোড়ানো এসব অপরাজনীতি চিরদিনের জন্য বন্ধ হওয়া দরকার। সন্ত্রাস নৈরাজ্য সৃষ্টি কখনো গণতান্ত্রিক আন্দোলন নয়, এগুলো দেশবিরোধী জনবিরোধী কর্মকান্ড। নাশকতাকারীদের পুলিশ অবশ্যই খুঁজে বের করবে, তাদের বিরুদ্ধে মামলা এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ড. হাছান বলেন, অবশ্যই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যারা মনে করছেন লাইন কেটেছেন, তাদের পুলিশ খুঁজে পাবে না, এটা ঠিক নয়। পুলিশ অবশ্যই তাদেরকে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, সেই কাজকর্মকে ব্যাহত করতে ২৮ অক্টোবর থেকে ক্রমাগতভাবে গাড়িঘোড়ায় আগুন দেওয়া হচ্ছে দাবি করে সরকারের এ মন্ত্রী বলেন, গতকাল গাজীপুরে রেল লাইনের ২০ ফুট কেটে দেওয়া হয়েছে। এতে ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। একজন যাত্রী নিহত ও অর্ধশত যাত্রী আহত এবং ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। পাশাপাশি রাজধানীতে কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

তিনি বলেন, তাদের এই তথাকথিত অবরোধ কোথাও পালিত হয়নি। কিন্তু এ পর্যন্ত সাড়ে ৩০০ যানবাহনে আগুন দেওয়া হয়েছে। গাড়িতে আগুন দেওয়া এ কোন রাজনীতি? পৃথিবীর কোথাও দেখিনি রাজনীতির নামে বাসে আগুন দেওয়া হয়। গাড়িতে আগুন দেওয়ায় এ পর্যন্ত ৭ জনের বেশি মানুষ নিহত ও বহু মানুষ আগুনে দগ্ধ হয়েছে। এই অপরাজনীতি অচিরেই বন্ধ হওয়া দরকার।

সংশ্লিষ্ট খবর

Back to top button