fbpx
বিএনপি

কেন্দ্রে জোর করে ভোটার আনতে চায় সরকার- বিএনপি

কেন্দ্রে জোর করে ভোটার এনে সরকার প্রহসনের নির্বাচন করতে চায় বলে অভিযোগ করেছে বিএনপি। গণতন্ত্র রক্ষায় ৭ই জানুয়ারি সর্বাত্মক ভোট বর্জনের আহ্বান জানিয়েছেন দলটির সিনিয়র নেতারা।

শুক্রবার গুলশানে নিজ বাসায় সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান এ আহ্বান জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন বিএনপি ও যুগপৎ আন্দোলনে থাকা দলের শীর্ষ নেতারা। এদিকে, ভোট বর্জনের দাবিতে ঢাকাসহ সারাদেশে মিছিল ও গণসংযোগ কর্মসূচি পালন করছে বিরোধী জোট।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম-স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে শুক্রবার এই সংবাদ সম্মেলন করে বিএনপি।

গুলশানে নিজ বাসায় সার্বিক বিষয় তুলে ধরে দলের স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, ৭ই জানুয়ারির নির্বাচনে ডামি প্রার্থীর পর এখন ডামি ভোটার নিশ্চিতের পাঁয়তারা চলছে।

 

তিনি আরও বলেন, ভোটার উপস্থিতির জন্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী দিয়ে হুমকি-ধামকি, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পোস্টাল ব্যালটে ভোট নেয়া, ভাতাভোগীদের চাপ দেয়ার মতো কৌশল বাস্তবায়ন চলছে।

দলের স্থায়ী কমিটির আরও দুই সদস্য নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান জানান, সরকার শেষ সময়েও নিজেরা সহিংসতা করে বিএনপি’র ওপর দায় চাপাচ্ছে। শান্তিপূর্ণ উপায়ে আন্দোলনকে কাঙ্খিত লক্ষ্যে নেয়ার ঘোষণা দেন তারা।

ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে ঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার রাজধানীতে মিছিল ও সমাবেশ করেছে বিএনপি জোট। সকালে কারওয়ান বাজার এলাকায় লাঠি মিছিলে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ। একতরফা নির্বাচন করে সরকারের শেষ রক্ষা হবে না বলে মন্তব্য করেন মঞ্চের শীর্ষ নেতারা।

রাজধানীর বাইরে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে বিএনপি। কুমিল্লায় মিছিলের কর্মসূচিকে ঘিরে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button