fbpx
বাংলাদেশ

মিয়ানমারের ৩৩০ জনকে ফেরত পাঠানো হলো

বাংলাদেশে আসা মিয়ানমারের সেনা, সীমান্ত পুলিশসহ ৩৩০জনকে হস্তান্তর করেছে বিজিবি। মিয়ানমার নৌবাহিনীর জাহাজে দেশে ফিরছে তারা। বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী মিয়ানমারের এই ৩৩০ নাগরিককে বর্ডার গার্ড পুলিশ-বিজিপি’র কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।  বৃহস্পতিবার  সকালে বিজিবি’র কক্সবাজার রিজিয়নের এ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী মিয়ামারের ৩৩০ নাগরিকের মধ্যে রয়েছে ৩০২ জন বিজিপি সদস্য, ৪ জন বিজিপি পরিবারের সদস্য, ২ জন সেনা সদস্য, ১৮ জন ইমিগ্রেশন সদস্য এবং ৪ জন বেসামরিক নাগরিক।

হস্তান্তরের সময় বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এবং বাংলাদেশে নিযুক্ত মায়ানমারের রাষ্ট্রদূত মিয়ো থুরা নং উপস্থিত ছিলেন।

মায়ানমার নাগরিকদের হস্তান্তর কার্যক্রম শেষে বিজিবি মহাপরিচালক সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে মায়ানমারের অভ্যন্তরে সরকারের বিভিন্ন বাহিনী ও সেদেশের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ চলছে। স¤প্রতি মায়ানমারের অভ্যন্তরীণ এই সংঘর্ষের প্রভাব বাংলাদেশ-মায়ানমার সীমান্তেও পড়ে।

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর একটি প্রতিনিধিদল কক্সবাজারের ইনানীর নৌবাহিনীর জেটিঘাটে আসে। তারা বিজিবি’র কাছ থেকে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী মিয়ানমারের ৩৩০ নাগরিককে গহণ করে জাহাজে করে নিজ দেশের উদ্দেশে রওনা দেয়।

এন আর/ বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button