fbpx
বাংলাদেশ

নাড়ীর টানে ঘরে ফিরছে মানুষ; বাস ও ট্রেনে উপচে পড়া ভিড়

দুয়ারে কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। তাই নাড়ীর টানে বাড়ি ফিরছেন রাজধানীবাসী। ট্রেনে ঈদযাত্রায় আজ সকাল থেকেই যাত্রীর চাপ ছিল অনেক বেশি। সময়মত ট্রেন ছেড়ে যাওয়ায় আনন্দিত যাত্রীরা, আর রেল যাত্রায় স্বস্তি ফেরাতে পেরে সন্তুষ্ট রেল কর্তৃপক্ষ। তবে, সায়দাবাদ বাস টার্মিনালে দ্বিগুন ভাড়া নেয়ার অভিযোগ যাত্রীদের। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে পরিবহন সংশ্লিষ্টরা।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর দুয়ারে কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। নারীর টানে ঘরে ফিরতে কমলাপুর রেলস্টেশনে সকাল থেকে ছিল ঘরমুখো মানুষের চাপ। এই চাপ নির্বিঘ্ন করতে তৎপর ছিল রেল কর্তৃপক্ষ।

সকাল থেকে বেশ কয়েকটি ট্রেন কমলাপুর রেলস্টেশন থেকে ধারণ ক্ষমতার অধিক যাত্রী নিয়ে সময় মত গন্তব্য ছেড়ে গেছে। তাই,আগের মতো ঘণ্টার পর ঘণ্টা বসে থাকার অভিযোগ নেই যাত্রীদের। এছাড়া রেলপথের নির্বিঘ্ন যাত্রা আগামীতেও ধরে রাখার আশ্বাস দিলেন রেল কর্মকর্তা।

এদিকে,রেল পথে স্বস্তি ফিরলেও উল্টো চিত্র সায়দাবাদ বাস টার্মিনালে। এখান থেকে ছেড়ে যাওয়া বাস যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন অনেকে।

বাড়তি ভাড়া আদায়ের দায়ে দুইটি বাসকে জরিমানা করা হয়েছে বলে জানায় মালিক সমিতি।

সায়দাবাদ বাস টার্মিনালের সামনের সড়কে এলোমেলোভাবে বাস দাড় করিয়ে রাখায়,তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে বাড়তি ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

বাংলা টিভি / বুলবুল

সংশ্লিষ্ট খবর

Back to top button