fbpx
খেলাধুলাক্রিকেট

বিশ্বকাপের আগে ভিন্ন এক অভিজ্ঞতা নেবে বাংলাদেশ

কিছুদিন পরই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতোমধ্যেই আসরে অংশগ্রহণের জন্য যুক্তরাষ্ট্র পৌঁছেছেন সাকিব-শান্তরা। বৈশ্বিক আসর শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। সেই সিরিজ খেলার মধ্য দিয়ে ভিন্ন এক অভিজ্ঞতা পাবে বাংলাদেশ।

কেননা নামে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হলেও বাংলাদেশ তাদের বিপক্ষে খেলার মধ্য দিয়ে একই সঙ্গে নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ভারতীয় বংশোদ্ভুত ক্রিকেটারদের বিপক্ষে খেলার সুযোগ পাবে। স্বাগতিক দলে উক্ত চার দেশের ক্রিকেটারের সংখ্যাই বেশি। একই সঙ্গে বিপিএল মাতানো ক্রিকেটারদেরও প্রতিপক্ষ হিসেবে পাবে টাইগাররা।

দেশটির অভিবাসী ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বড় তারকা নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন। কিউইদের জার্সিতে ২০১৪ ও ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আর ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন তিনি। আইপিএলেও খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৫ বছর বয়সী ক্রিকেটারের। অ্যান্ডারসন এবার যুক্তরাষ্ট্রের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন।

যুক্তরাষ্ট্র দলটির যে অধিনায়ক তিনি ভারতীয়। গুজরাটে জন্ম নেওয়া ডানহাতি ব্যাটার মোনাক প্যাটেল দলটির অধিনায়ক। রঞ্জি ট্রফিতে ২০১৮-১৯ মৌসুমে সর্বোচ্চ রান করা মিলিন্দ কুমারও রয়েছেন দলটিতে। ভারতীয় বংশোদ্ভূত নিতিশ কুমার কানাডার হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাছাই পর্ব খেললেও পরে যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন।

রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলা অলরাউন্ডার হারমিত সিং রয়েছেন যুক্তরাষ্ট্র দলে। গুজরাটে জন্ম নেওয়া আরেক স্পিনিং অলরাউন্ডার নিসর্গ প্যাটেল অবশ্য ছেলেবেলায় যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন। যুক্তরাষ্ট্র অনূর্ধ্ব-১৯ দলে খেলেছিলেন তিনি।

পাকিস্তানেরও বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছে যুক্তরাষ্ট্র দলটি।  তার মধ্যে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের প্রতিনিধিত্ব করা অলরাউন্ডার শায়ান জাহাঙ্গীর অন্যতম। দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের প্রতিনিধিত্ব করা উইকেটকিপার ব্যাটার আন্দ্রেস গোয়েসও তাদের টপঅর্ডারের আরেক ভরসা। যুক্তরাষ্ট্র দলে ক্যারিবিয়ান বংশোদ্ভূত দু’জন ক্রিকেটারও আছেন।

ক্রীড়া ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button