দুর্ঘটনা

অগ্নিদগ্ধদের চিকিৎসায় ২০ লাখ টাকা দিল ত্রাণ মন্ত্রণালয়

পুরনো ঢাকার চকবাজারে অগ্নিদগ্ধদের চিকিৎসায় ২০ লাখ টাকা দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজের জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে অগ্নিদগ্ধদের দেখতে এসে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এই সহায়তা দেয়ার কথা জানান। এনামুর রহমান বলেন, আমরা সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার কার্যক্রম তদারকি করছি। অগ্নিদগ্ধ রোগীদের অবস্থা খুব বেশি ভালো, এটা বলা যাবে না। ডাক্তাররা সর্বোচ্চ চেষ্টা করেছেন, আমরাও সর্বোচ্চ সহায়তার আশ্বাস দিয়েছি। তিনি বলেন, ইতোমধ্যে ঢাকার জেলা প্রশাসকের কাছে বার্ন ইউনিটে চিকিৎসাধীনদের চিকিৎসার জন্য ২০ লাখ টাকা দিয়েছি। আমাদের একজন প্রতিনিধিকেও ডাক্তার সামন্ত লাল সেনের সঙ্গে ট্যাগ করে দিয়েছি। যেখানে যত অর্থের দরকার হয় উনি যোগান দেবেন। প্রতিমন্ত্রী আরও বলেন, যারা আহত হয়েছেন তারা যাতে সুস্থ হয়ে ফিরে যান, আমরা সেই চেষ্টা অব্যাহত রাখব। প্রয়োজনে আরও অর্থ দেয়ার জন্য আমরা প্রস্তুত আছি।

প্রধানমন্ত্রীর নির্দেশনা দিয়েছেন সর্বোচ্চ সহায়তার মাধ্যমে এই বেদনাদায়ক ঘটনায় আহতদের পাশে থাকার জন্য। এ সময় দুর্যোগ ও ত্রাণ সচিব শাহ কামাল উপস্থিত ছিলেন। চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনগুলোতে লাগা ভয়াবহ আগুনে দগ্ধ অন্তত ৭০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। ডিএনএ টেস্ট করে তাদের পরিচয় শনাক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

বুধবার রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড বেগ পেতে হয়।

বাংলাটিভি/প্রিন্স

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close