বিএনপিরাজনীতি

মামলার হুমকি ইশরাকের, তাবিথের প্রার্থীতা বাতিলে রিট

নির্বাচনী প্রচারণায় হামলা ঘটনা নিয়ে নেতাকর্মীদের বিচলিত না হয়ে শেষ পর্যন্ত মাঠে থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণের বিএনপি মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ  ঘটনায় মামলা করার কথাও জানান তিনি। রোববার দুপুরে প্রচারণায় হামলা পর গোপীবাগের নিজ বাসায় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন  ইশরাক হোসেন।

এসময় এক প্রশ্নের জবাবে তিনি জানান, তাঁর দল যেহেতু আইনের প্রতি শ্রদ্ধাশীল, তাই অবশ্যই মামলা করা হবে। হামলায় তাঁর দলের অসংখ্য  নেতাকর্মী আহত হয়েছে।  গণমাধ্যমের কর্মীরাও আহত হয়েছে। এর বিচার অবশ্যই হওয়া দরকার।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা শান্ত থাকবেন, বিচলিত হওয়ার কোন কারণ নেই। শুধু নির্বাচনকে বানচাল করার, ভয়-ভীতি দেখানো, ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনের একটা অপচেষ্টা চলছে। এতে আপনারা বিভ্রান্ত হবেন না।

ইশরাক আরও বলেন, ‘এই গুলির শব্দে আমি ভয় পাই না। আমি আগেও বলেছি রক্ত ঝরাতে প্রস্তুত। কারণ আমরা জনগণের অধিকারের লড়াইয়ে আছি। মরতে হলে আমি মরবো।’

অন্যদিকে, তাবিথের প্রার্থীতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রোববার আপিল বিভাগের সাবেক বিচাপরপতি শামসুদ্দিন চৌধুরী এ রিট দায়ের করেন। সোমবার এই রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানা গেছে।

সম্পদের তথ্য গোপনের অভিযোগ তোলে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে এই রিট করা হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close