আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

সৌদিতে ৫ দিনের ঈদের ছুটিতে কারফিউ ঘোষণা

‘করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে চলতি মাসের শেষের দিকে পাঁচ দিনের ঈদের ছুটিতে দেশব্যাপী পুরোটা সময় কারফিউ জারি করা হবে বলে সৌদি আরব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে মঙ্গলবার এ তথ্য জানানো হয়।

সৌদি প্রেস এজেন্সির দেওয়া বিবৃতি অনুযায়ী, ২৩ থেকে ২৭ মে পর্যন্ত দেশব্যাপী পুরোপুরি লকডাউন আরোপ করা হবে। পবিত্র রমজান মাস শেষে ঈদ এ সময়ের মধ্যেই পড়ছে। করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় ঈদের সময়ও কঠোর বিধিনিষেধ জারি করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, মার্চে ওমরাহ বাতিল করে সৌদি আরব। চলতি বছরের হজ প্রক্রিয়া চালু করা হবে কি না, এর ঘোষণা এখনো দেয়নি কর্তৃপক্ষ। দেশটিতে ভাইরাসের প্রকোপ ঠেকাতে সিনেমা, রেস্তোরাঁ বন্ধ করে দেওয়ার পাশাপাশি আকাশপথ বন্ধ রাখা হয়েছে।

বাদশা সালমান সতর্ক করে বলেছেন, কোভিড-১৯–এর বিরুদ্ধে সামনে কঠিন লড়াই করতে হবে। দেশটিকে ভাইরাসের কারণে ব্যবসা–বাণিজ্য বন্ধ ও তেলের দামে ধসের কারণে দুই দিক থেকে ধাক্কা খেতে হতে পারে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাস সংক্রমণে ২৬৪ জন মারা গেছেন। করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা ৪২ হাজার ৯২৫ জন। সেরে উঠেছেন ১৫ হাজার ২৫৭ জন।

সংশ্লিষ্ট খবর

Back to top button