Uncategorized

‘বিশ্বজুড়ে বাংলা’ স্লোগান নিয়ে কোটি হৃদয়ে বাংলা টিভি

‘বিশ্বজুড়ে বাংলা’ এই স্লোগানকে ধারণ করে ৫ম বর্ষে পদার্পণ করলো দেশের জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘বাংলা টিভি’। ইউরোপে দীর্ঘ ১৮ বছর সম্প্রচারের অভিজ্ঞতা নিয়ে ২০১৭ সালে ১৯ মে বাংলাদেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। বস্তুনিষ্ঠ সংবাদ ও মানসম্পন্ন অনুষ্ঠানের মাধ্যমে এরইমধ্যে দর্শক হৃদয়ে আলাদা জায়গা করে নিয়েছে ‘বাংলা টিভি’। দর্শকদের পছন্দকে প্রাধ্যন্য দিয়ে আগামীতে আরও নিত্যনতুন অনুষ্ঠান নির্মাণের প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলা টিভি কতৃপক্ষ।

ইউরোপে প্রথম বাংলা ভাষার ও বাংলাদেশি মালিকানাধীন স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল হিসেবে দীর্ঘ ১৮ বছর সফল পথচলার পর ২০১৭ সালের ১৯ মে ‘বিশ্বজুড়ে বাংলা’ এই স্লোগানকে ধারণ করে বাংলাদেশে আনুষ্ঠানিক সম্প্রচার শুরু করে বাংলা টিভি।

সারা বিশ্বে বাংলা ভাষা, দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করা বাংলা টিভি এগিয়ে চলছে দৃপ্ত প্রত্যয়ে।  বৈচিত্রময় না অনুষ্ঠান ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বাংলা টিভি- সারাবিশ্বে বসবাসকারী বাঙালী জনগোষ্ঠীকে বাংলাদেশের সাথে সেতুবন্ধন তৈরির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

দেশের ঘটনা প্রবাহ তুলে ধরার পাশাপাশি সারা বিশ্বের ২৩ টিরও বেশি দেশ থেকে নিজস্ব প্রতিবেদকের পাঠানো খবর দিয়ে প্রচারিত বাংলা টিভির সংবাদ বুলেটিন ‘বিশ্ব বাংলা’ বর্তমানে প্রবাসী বাঙালিদের কাছে সবচেয়ে জনপ্রিয় সংবাদে পরিণত হয়েছে।

বাংলা টিভি তার সুনাম ধরে রেখে সেটাকে আরো বিস্তৃত ও উৎকর্ষতায় নিয়ে যেতে বদ্ধ পরিকর বলে জানালেন প্রতিষ্ঠানটির কর্ণধার সৈয়দ সামাদুল হক।

নতুন ধরণের অনুষ্ঠানের মাধ্যমে বাংলা টিভি বাংলাদেশের টেলিভিশন অনুষ্ঠানমালায় বৈচিত্র আনতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানালেন সংশ্লিষ্টরা।

বাংলা টিভির মূল উদ্দেশ্য দেশীয় সংস্কৃতি এবং বাংলাদেশ ও বাংলাদেশীদের ইতিবাচক দিক সারা বিশ্বের বাংলা ভাষা-ভাষী সহ বিশ্ববাসীর কাছে তুলে ধরা। দর্শকদের ভালোবাসা, উৎসাহ আর অনুপ্রেরণাই  বাংলা টিভির পথ চলার পাথেয়।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

 

সংশ্লিষ্ট খবর

Back to top button