Uncategorized

অবশেষে জামিনে মুক্ত সাংবাদিক রোজিনা

অবশেষে ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনের মামলায় গ্রেফতার সাংবাদিক রোজিনা ইসলামকে, জামিন দিয়েছেন আদালত। ভার্চুয়াল আদালতে শুনানি শেষে আজ ঢাকার মহানগর হাকিম বাকি বিল্লার আদালত ৫ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেয়ার শর্তে রোজিনার জামিন মঞ্জুর করেন। এদিকে, রোজিনা ইসলামের মামলাটি প্রত্যাহারের দাবী জানিয়েছে তার কর্মস্থল দৈনিক প্রথম আলো কর্তৃপক্ষ।

সচিবালয়ে স্বাস্থ্যসেবা বিভাগের কার্যালয় থেকে তথ্য চুরির অভিযোগ এনে  শাহাবাগ থানায় দায়ের করা ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনের মামলায় সাংবাদিক রোজিনা ইসলামের জামিন মঞ্জুর করেন  আদালত।  রোববার সকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  বাকী বিল্লাহর আদালত এ আদেশ দেন।

রোজিনার মামলাটি স্পর্শকাতর উল্লেখ করে, তার পাসপোর্ট আদালতে জমা নেয়া সাপেক্ষে জামিনের অনাপত্তি জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। আদালতের দেয়া শর্ত মেনে নিয়ে জামিন চান রোজিনার আইনজীবীরা।

এদিকে, রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলাটি নিঃশর্তে প্রত্যাহারে দাবী জানিয়েছেন প্রথম আলোর উপ-সম্পাদক আনিসুল হক।

জামিনের আদেশ আসার আগে ৫ দিন কারাগারে কাটাতে হয় সাংবাদিক রোজিনা ইসলামকে।  এর আগে, গত ১৭মে পেশাগত দায়িত্ব পালনের জন্য রোজিনা স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান।  সেখানে ৫ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তার পর, রাতে শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দিয়ে, ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনে মামলা দায়ের করে স্বাস্থ্যসেবা বিভাগ।  রোজিনার জামিন আবেদনের ওপর শুনানি গত বৃহস্পতিবার হলেও, সেদিন  কোনো সিদ্ধান্ত না দিয়ে বিষয়টি রোববার আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছিলেন আদালত।

বাংলাটিভি/ এস

সংশ্লিষ্ট খবর

Back to top button