fbpx
বাংলাদেশঅন্যান্যনির্বাচনরাজনীতি

রাজবাড়ী-২ এর প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী নূরে আলম

আবেদনের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেয়েছেন রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী) আসনে স্বতন্ত্র প্রার্থী নূরে আলম সিদ্দিকী। বুধবার দুপুরে শুনানির পর তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন- ইসি। এসময় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নূরে আলম বলেন, ‘রিটার্নিং অফিসার ঠুনকো এক কারণে আমার মনোনয়নপত্র বাতিল করেছিল। কমিশন আপিল করার পর আমার প্রার্থিতা ফিরিয়ে দিয়েছে। এ রায়ের মাধ্যমে প্রমাণ হলো, দ্বাদশ জাতীয় নির্বাচন শতভাগ সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। এর আগে গত ৪ ডিসেম্বর রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে নির্বাচনি এলাকার ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি দেখিয়ে নূরে আলম সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান। নিয়মানুযায়ী নির্বাচন কমিশনে আপিল করেন নূরে আলম। সেই আপিলেই তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা দিলো নির্বাচন কমিশন।

নূরে আলম সিদ্দিকী আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতির সভাপতি। তিনি দ্বাদশ জাতীয় নির্বাচনে রাজবাড়ী-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তবে এ আসনে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে মো. জিল্লুল হাকিমকে। তিনি আসনটির বর্তমান সংসদ সদস্য। ফলে মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন নূরে আলম সিদ্দিকী।
বুধবার নির্বাচন ভবনের অডিটোরিয়ামে চতুর্থ দিনের আপিল শুনানি কার্যক্রম। শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্যান্য নির্বাচন কমিশনার ও ইসি সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button