fbpx
বাংলাদেশরাজধানী

স্বস্তির খবর নেই নিত্যপণ্যের বাজারে

কোনভাবেই স্বস্তি ফিরছে না নিত্যপণ্যের বাজারে। পেঁয়াজের বাজার নিম্নমুখী হতে না হতেই বাড়তে শুরু করেছে,আদা রসুনের দাম। প্রচুর সরবরাহ থাকলেও নিম্নবিত্তের নাগালে আসছে না শীতকালিন সবজির দাম।

এসবের পেছনে বরাবরের মত সিন্ডিকেটকেই দায়ী করছেন ক্রেতারা। লাগাম টানতে শুধু নামমাত্র অভিযান নয়,অসাধূ ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হবার তাগিদ ভোক্তাদের।

পেঁয়াজের দাম কিছুটা নিম্নমুখী হলেও বাড়তে শুরু করেছে আদা রসুনের দাম। ক্রেতাদের অভিযোগ বেড়েছে ডিম,ব্রয়লার মুরগী ও শীতকালিন সবজির দামও। গত তিন-চারদিনের ব্যবধানে বাজারে প্রতি কেজি আদা ৩০ থেকে ৪০ টাকা ও রসুনের কেজি ৪০ টাকা পর্যন্ত বেড়েছে ।  ডিমের দাম বেড়েছে ডজনে ১০ থেকে ১৫ টাকা।

বাজার ঘুরে দেখা গেছে, যেখানে চার দিন আগে রাজধানীর খুচরা বাজারে দেশি রসুনের কেজি বিক্রি হয়েছিল ২০০ থেকে ২২০ টাকা, সেই রসুনের কেজি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৫০ টাকা দরে। ভোক্তা পর্যায়ে দেশি পেঁয়াজ ১৫০ থেকে ১৬০ টাকায় বিক্রি হলেও, নতুন মুড়িকাটা পেঁয়াজ বিক্রি হোচ্ছে ৯০ থেকে ১১০ টাকায় । বাজারে শীতকালিন সবজির পর্যাপ্ত সরবরাহ থাকলেও দাম নিয়ে অসন্তোষ ক্রেতাদের। তবে অপরিবর্তিত রয়েছে মাছ ও গরুর মাংস সহ বেশ কিছু নিত্যপণ্যের দাম।

বাংলা টিভি/এএইচএম ফারুক

সংশ্লিষ্ট খবর

Back to top button