fbpx
বাংলাদেশ

বর্ষ সেরা ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছে বাংলা টিভি

প্রবাসীদের সংবাদ প্রচার ও তথ্য জানাতে বছর জুড়ে বিশেষ অবদানের জন্য,বর্ষ সেরা ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছে বাংলা টিভি। রোববার মহাখালী ব্র্যাক ইন সেন্টারে ৮ম ব্রাক মাইগ্রেশন এ্যাওয়ার্ড তুলে দেন,অনুষ্ঠানের প্রধান অতিথি দ্য ডেইলী স্টারের সম্পাদক মাহফুজ আনাম।

প্রবাসী বান্ধব টেলিভিশন,বাংলা টিভির যাত্রা শুরু হয় ১৯৯৯ সালে লন্ডনে। দীর্ঘ সময় ইউরোপের স্যাটেলাইট জয় করে বাংলাদেশের স্যাটেলাইট থেকে ২০১৭ সালে সম্প্রচার শুরু করে বাংলা টিভি। যেখানে প্রবাসীদের তথ্য সম্প্রচারকে প্রাধান্য দিয়ে বিশেষ বুলেটিন সম্প্রচার করছে বাংলা টিভি।

বিশ্ববাংলা নামের বুলেটিনে প্রতিদিন তুলে ধরা হয় প্রবাসীদের বিভিন্ন খবর। একই সাথে দেশে–প্রবাসীদের স্বজন কিংবা প্রবাসী স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের খবরগুলো গুরুত্ব দিয়ে প্রচার করে বাংলা টিভির বিশ্ববাংলা বুলেটিন।

এভাবে বছর জুড়ে প্রবাসীদের স্বার্থ সুরক্ষায় গণমাধ্যম হিসেবে সেরা ভূমিকার জন্য এবছর বর্ষ সেরা ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেলো বাংলা টিভি।

নিউজ টিম “বিশ্ববাংলার এই অর্জনের স্বীকৃতি স্বরুপ এ্যাওয়ার্ড সনদপত্র, ক্রেস্ট ও পুরষ্কারের চেক তুলে দেন,অনুষ্ঠানের প্রধান অতিথি দ্য ডেইলী স্টারের সম্পাদক মাহফুজ আনাম। পুরষ্কার গ্রহণ করেন বাংলা টিভির পরিচালক  মীর নূর উস শামস শান্তনু।

এর আগে আলোচনা অনুষ্ঠানে গণমাধ্যমের ভূমিকার পাশাপাশি কূটনৈতিক তৎপরতা জোরদারের প্রস্তাব তুলে ধরেন অংশগ্রহণকারীরা।

বিদেশগামী কর্মীদের দক্ষতা নিশ্চিত করাকে প্রধান চ্যালেঞ্জ বলে তুলে ধরেন ব্র্যাকের মাইগ্রেশন বিভাগ ও ইয়ুথ প্ল্যাটফর্মের সহযোগী পরিচালক শরীফুল হাসান।

প্রবাসীদের স্বার্থে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের জোর পদক্ষেপ বৃদ্ধির প্রত্যাশা জানালেন অনুষ্ঠানের প্রধান অতিথি দ্য ডেইলী স্টারের সম্পাদক মাহফুজ আনাম।

এসময় প্রবাসীদের কষ্টঘামে অর্জিত রেমিটেন্সে দেশের অর্থনীতির ভীত শক্তিশালী করতে,সবাইকে আরো বেশি সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসার আহবান জানানো হয়।

সংশ্লিষ্ট খবর

Back to top button