fbpx
বাংলাদেশ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এফবিসিসিআইয়ের নব-নির্বাচিত কমিটির শ্রদ্ধা

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নব-নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান তারা। এসময় শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবতা পালন এবং বঙ্গবন্ধু ও পঁচাত্তরের ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

পরে রাজধানীর মতিঝিলে অবস্থিত এফবিসিসিআই আইকনে সংগঠনের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

image 102568 1692110124

এসময় এফবিসিসিআইয়ের নব-নির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেন, বঙ্গবন্ধুর জন্যই আজ একটি স্বাধীন দেশ পেয়েছি। আমাদের ব্যবসায়ীরা আজ অনেকেই ব্যাংকের মালিক, বড় বড় ইন্ডাস্ট্রির মালিক, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধার। শূন্য থেকে শুরু করে বাংলাদেশ আজ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির পথে। দেশ স্বাধীন না হলে এসব সম্ভব হত না।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু স্বাধীন ভূখন্ড দিয়েছেন, তার কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। আমাদের ব্যবসা বাণিজ্যের আকার বাড়ছে। প্রচলিত-অপ্রচলিত পণ্য রপ্তানী বাড়ছে।

এফবিসিসিআইয়ের নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নীতিমালা ও পরিবেশ দিয়েছেন তার জন্যই আজ বাংলাদেশের অর্থনীতি ৪৭০ বিলিয়ন ডলারে।

কর্মসূচিতে এফবিসিসিআইয়ের সহ-সভাপতি যশোদা জীবন দেবনাথ, শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী রনি, মো. মুনির হোসেনসহ এফবিসিসিআই পরিচালক ও সাধারণ পরিষদ সদস্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button