fbpx
বাংলাদেশআওয়ামী লীগউন্নয়নরাজধানীরাজনীতি

১০ মিনিটে ফার্মগেট-তেজগাঁও থেকে বিমানবন্দর: স্বরাষ্ট্রমন্ত্রী

‘ফার্মগেট বা তেজগাঁও থেকে বিমানবন্দর যেতে এক ঘণ্টা লাগতো, আর যানজটে পড়লে তো সময়ের কথা বলাই যেত না। আর এখন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে ১০ মিনিট লাগছে।’ বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।স্মার্ট বাংলাদেশের কথা বলছেন, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দেখে আগামী প্রজন্ম গর্বভরে বাংলাদেশের কথা বলতে পারবে।

শনিবার (২ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁও মাঠে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দীর্ঘ ১৫ বছরে আপনি বাংলাদেশকে যেভাবে আলোকিত করেছেন, বাংলাদেশের মানুষ মনে করে, দেশ এগিয়ে যাবে দুর্বার গতিতে। বাংলাদেশের অধিবাসী যারা বঙ্গবন্ধুকে স্মরণ করি, তেমনি আপনাদের দুই বোনকে হৃদয়ে ধারণ করি। ২০০৮ সালে প্রধানমন্ত্রী আপনি ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন, সেই ডিজিটাল বাংলাদেশ কতখানি আবশ্যকীয় সেটা আজ দেশবাসী দেখছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ২০০৮ সালে মাথাপিছু আয় ছিল ৫৬০ ডলার, সেখান থেকে টেনে এদেশকে সম্ভাবনাময় দেশ তৈরি করেছেন। তার (প্রধানমন্ত্রী) ধমনিতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত হচ্ছে। তিনি যে কথা দেন, সে কথা রাখেন, এজন্য ওনার জনপ্রিয়তা আকাশচুম্বি। যে হেনরি কিসিঞ্জার বলেছিলেন, বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি, সেই বাংলাদেশকে তারা বলছেন উন্নয়নের রোল মডেল। উন্নয়ন দেখতে তারাই বাংলাদেশকে দেখতে বলেছেন।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে বিমানবন্দরের কাওলা প্রান্তে ফলক উন্মোচনের মাধ্যমে দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যানজটে গতিহীন রাজধানী ঢাকার সড়ক গতিময় করতে এই মেগাপ্রকল্প বাস্তবায়ন করলেন বঙ্গবন্ধুকন্যা।

সংশ্লিষ্ট খবর

Back to top button