fbpx
আন্তর্জাতিকপ্রধানমন্ত্রীবাংলাদেশরাজনীতিসরকার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সেলফি তুললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর মেয়ে সায়মা ওয়াজেদের সঙ্গে ভারতের নয়াদিল্লিতে জি২০ সম্মেলনস্থলে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) নয়াদিল্লির ভারত মন্ডপম কনভেনশন সেন্টারে জি২০ শীর্ষ সম্মেলনে শেখ হাসিনার সঙ্গে সেলফি তোলেন জো বাইডেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তাঁর মেয়ে সায়মা ওয়াজেদ।

ভারতের রাজধানী নয়াদিল্লিতে শুরু হয়েছে জি-২০ সম্মেলনের আনুষ্ঠানিকতা। সকালে সম্মেলনস্থল ‘ভারত মান্দাপাতামে’ সম্মেলনটি শুরু হয়। দুই দিনব্যাপী এ সম্মেলন চলবে রোববার (১০ সেপ্টেম্বর) পর্যন্ত। বিশ্বের ২০ শীর্ষ অর্থনৈতিক দেশের জোট জি-২০ এর সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনের প্রথম দিন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সেলফিতে দেখা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ওই সেলফিতে প্রধানমন্ত্রীর কন্যা, বঙ্গবন্ধুর নাতনি, থিম্যাটিক অ্যাম্বাসেডর, ক্লাইমেট ভালনারেবল ফোরাম (সিভিএফ) এবং অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপার্সন সায়মা ওয়াজেদকেও দেখা যায়।

সম্মেলনে অংশ নিতে শুক্রবার সকালে ঢাকা থেকে ভারতের রাজধানী নয়াদিল্লিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় মোদির সরকারি বাসভবনে একটি দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button