fbpx
বাংলাদেশউন্নয়নপ্রধানমন্ত্রীসরকার

খুলনায় ২৪ প্রকল্পের উদ্বোধন আজ; প্রস্তুত প্রধানমন্ত্রীর সভামঞ্চ

আজ সোমবার (১৩ নভেম্বর) দুপুরে খুলনা সার্কিট হাউসে আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন।

গতকাল রোববার দুপুরে বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাতিজা শেখ হেলাল উদ্দিন কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের নিয়ে মহাসমাবেশস্থল পরিদর্শন করেছেন।

শেখ হেলালউদ্দিন বলেন, আগামীকালের এই মহাসমাবেশ স্বাধীনতার পর সব থেকে বড় জনসমুদ্র হবে। দীর্ঘদিন এই অঞ্চলের মানুষের দাবি ছিল পদ্মা সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দাবি পূরণ করেছেন। তাই এলাকার মানুষ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশের জন্য এই মহাসমাবেশে অংশ নেবেন।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা সিটির মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন নাসিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক অ ফ ম বাহা উদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক এ বি এম মোজ্জাম্মেল হক, এস এম কামাল হোসেন প্রমুখ।

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, সার্কিট হাউস ময়দান পুরাটাই নারীরা থাকবেন আর শহরজুড়ে দলের পুরুষ নেতাকর্মীরা থাকবেন। নগরীর বিভিন্ন স্থানে টিভি স্ক্রিনে মহাসমাবেশ সরাসরি সম্প্রচার হবে।

মহাসমাবেশের জন্য নৌকার আদলে মঞ্চ তৈরিসহ উপরে প্রতীকী পদ্মা সেতু তৈরি করা হয়েছে। মহাসমাবেশে প্রধানমন্ত্রী ২৪টি প্রকল্প উদ্বোধন এবং পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পুরো নগরী নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। পুরা এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। ভিন্ন সাজে সেজেছে খুলনা মহানগরীর প্রতিটি এলাকা। নগরীর প্রতিটি সড়কে নির্মাণ করা হয়েছে দুই শতাধিক তোরণ। মোড়ে মোড়ে শোভা পাচ্ছে রং-বেরঙের ব্যানার-ফেস্টুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন এবং স্থানীয় আওয়ামী লীগ। চলছে মাইকিং, পোস্টারিং, প্ল্যাকার্ড, বিলবোর্ড, তোরণ নির্মাণ ও আলোকসজ্জা।

সংশ্লিষ্ট খবর

Back to top button