fbpx
বাংলাদেশপ্রধানমন্ত্রীশিক্ষা

‘যারা অবরোধ-অগ্নিসন্ত্রাস করে তাদের ছাড় দেয়া হবে না’

বিশ্বের সাথে তাল মিলিয়ে দক্ষ জনশক্তি গড়ে তুলতে যুগোপযোগী শিক্ষার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শিক্ষাখাতের উন্নয়নের সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। বছর শেষে শিক্ষার্থীদের পরীক্ষার সময়ে যারা অবরোধ-অগ্নিসন্ত্রাস করে তাদের ছাড় দেয়া হবে না বলেও হুশিয়ারি দেন সরকারপ্রধান।

রোববার সকালে গণভবনে ২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় শিক্ষামন্ত্রীসহ সকল বোর্ডের চেয়ারম্যানরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

অনুষ্ঠানে বক্তৃতায়, পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। অবরোধ-অগ্নিসন্ত্রাসের মধ্যেও সময়মতো পরীক্ষার ফলাফল প্রকাশ করতে পারায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান সরকারপ্রধান।

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার ছাড়া কেউই দেশের শিক্ষাব্যবস্থার আধুনিয়কায়নের কথা ভাবেনি। আগামী প্রজন্মকে যুগোপযোগী ও দক্ষ করে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতসহ দেশবিরোধী অপশক্তির জালাও-পোড়াওয়ের কারণে স্কুলের পরীক্ষাসহ শিক্ষা কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। তাদেরকে ছাড় দেয়া হবে না।

চলিত বছরের এইচএসি ও সমমানের পরীক্ষার প্রকাশিত ফলাফলে দেখা যায়, গড় পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ। এবার পাশের হার এবং জিপিএ-৫ এ ছেলেদের চেয়ে এগিয়ে রয়েছে মেয়েরা।

সংশ্লিষ্ট খবর

Back to top button