fbpx
রাজনীতিঅন্যান্য

শরিকদের আসন বাড়ানোর দাবী হাসানুল হক ইনুর

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের শরিকদের ছেড়ে দেয়া ৭টি আসন বাড়ানোর দাবী জানিয়েছেন,জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

সকালে, জাতীয় প্রেসক্লাবে বিজয় দিবসের এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ দাবী জানান।

হাসানুল হক ইনু বলেছেন, আমরা বিনয়ের সঙ্গে আসন পুনর্বিবেচনার দাবি করেছি। আমরা বলেছি, যে ৭টি আসনের প্রস্তাব করা হয়েছে সেটা আর একটু বাড়ানো দরকার এবং জোটের প্রার্থীর আসন থেকে স্বতন্ত্র প্রার্থী প্রত্যাহার করা দরকার। মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে চূড়ান্ত তালিকা ঘোষণা করার আহ্বান জানিয়েছি। আমরা আমির হোসেন আমুর প্রস্তাবকে প্রাথমিক প্রস্তাব হিসেবে গ্রহণ করে পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এক প্রশ্নের জবাবে বলেন, আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলের আলাপ আলোচনা চলছে এবং একটা সমঝোতার দারপ্রান্তে এসে আমরা পৌঁছেছি। মর্যাদার সঙ্গে আমরা এ বিষয়টিকে গুরুত্ব দিয়েছি। এটা নিয়ে কোনো ধরনের কথা এখনও আমাদের সঙ্গে হয়নি। বিনয়ের সঙ্গে যে কথাটি উত্থাপিত হয়েছে এটাতো আলোচনা করার বিষয় থাকতেই পারে। সময় এখনও আছে, তবে আমি মনে করি আমাদের দলের পক্ষ থেকে এটা মোটামুটি চূড়ান্ত করা হয়েছে। তবে আলোচনা আমাদের আগামী দিনেও চলবে।

জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম বলেছেন, তাদের সঙ্গে আসন নিয়ে বৈষম্য করা হয়েছে। আমাদের সাথে তো তাদের আজকেও বৈঠক আছে। আজকেও আমরা বিকেলে বসবো। সেখানে আলাপ আলোচনা হবে এবং আমরা একটা জায়গায় সুন্দর করে পৌঁছাতে পারবো।

সংশ্লিষ্ট খবর

Back to top button