fbpx
রাজনীতিআওয়ামী লীগ

বিএনপি-জামায়াত নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে: তথ্যমন্ত্রী

পাক হানাদার বাহিনী যেভাবে গ্রামে গ্রামে জালাও-পোড়াও নৈরাজ্য করেছে, এখন একই ভাবে বিএনপি-জামায়াত নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে। তারা জালাও-পোড়াও করে মানুষ পুড়িয়ে মারছে, রেল লাইন উপড়ে ফেলছে।

সকালে ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মহান বিজয় দিবসের বিজয় শোভাযাত্রায় অংশ নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা বলেন। তিনি আরও বলেন, ৭ জানুয়ারি ভোটের মাধ্যমে সিদ্ধান্ত হবে বাংলাদেশ এগিয়ে যাবে, নাকি পেছনের দিকে যাবে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, রাজনীতিতে অবশ্যই বিরোধী মত থাকবে, সরকারের পতন চাইবে, মন্ত্রীদের সমালোচনা করবে, মন্ত্রীদের পদত্যাগ দাবি করবে। এগুলোতে কোনো বাধা নেই৷ গণতান্ত্রিক সমাজ, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় এগুলো থাকবে। থাকতে হয়। তাই বলে মানুষের গাড়ি জ্বালিয়ে দেওয়া, মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করবে। একটি বাস জ্বালিয়ে দেওয়া মানে একটি পরিবারকে জ্বালিয়ে দেওয়া। এগুলো কোনো রাজনৈতিক কর্মকাণ্ড নয়। এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড। পৃথিবীর কোনো দেশে রাজনৈতিক কারণে এভাবে মানুষকে হত্যা করা হচ্ছে না। গাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে না।

বাংলাদেশের অগ্রযাত্রার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, অর্থনৈতিক সূচক, মানব উন্নয়ন সূচক, সামাজিক সূচক, স্বাস্থ্য সূচকে আমরা পাকিস্তানকে পেছনে ফেলেছি। অর্থনৈতিক সূচকে জিডিপিতে ২০২১ সালে আমরা ভারতকে পেছনে ফেলেছি। বাংলাদেশ একটি উন্নয়নের রোল মডেল। আমরা ধান উৎপাদনে পৃথিবীতে দ্বিতীয়, মিঠা পানির মাছ উৎপাদনে পৃথিবীতে তৃতীয়, সবজি উৎপাদনে পৃথিবীতে চতুর্থ এবং আলু উৎপাদনে পৃথিবীতে সপ্তম। এগুলো কোনো জাদুর কারণে হয়নি, এগুলো হয়েছে জননেত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে। আজকে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং স্বয়ংসম্পূর্ণ দেশ।

এসময় বিএনপি-জামায়াতের কর্মকাণ্ডকে সন্ত্রাসী আখ্যা দিয়ে এসবের বিরুদ্ধে প্রতিবাদের জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান ড. হাছান মাহমুদ।

সংশ্লিষ্ট খবর

Back to top button