fbpx
রাজধানীবিএনপিরাজনীতি

আমি-ডামির নির্বাচন বর্জন করুন: নজরুল ইসলাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে আমি-ডামির নির্বাচন আখ্যায়িত করে জনগণকে এই নির্বাচন বর্জন করার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বুধবার  চিকিৎসকদের হয়রানি ও গ্রেপ্তার বন্ধ, খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি ও ডামি নির্বাচন বর্জনের দাবিতে এবং অসহযোগ আন্দোলনের সমর্থনে আয়োজিত গণসংযোগপূর্ব মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধনের আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

নজরুল ইসলাম খান বলেন,  ৭ তারিখে যা ঘটতে যাচ্ছে, এটা যদি নির্বাচন হতো, তাহলে সেই নির্বাচনে যাওয়া না যাওয়ার প্রশ্ন আসতো। নির্বাচন মানে হলো প্রতিদ্বন্দিতা, প্রতিযোগিতা। আর সেটা হয় পক্ষ-বিপক্ষের মধ্যে, প্রতিপক্ষের সঙ্গে। কিন্তু আগামী ৭ তারিখে যেটা ঘটতে যাচ্ছে, সেখানে কোনো প্রতিপক্ষ নেই।

সেখানে প্রার্থী হয় ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থী, না হয় তাদেরই অনুমোদিত ডামি প্রার্থী, আর না হয় এমন কিছু রাজনৈতিক দলের প্রার্থী যারা নির্বাচনের আগেই সরকারি দলের যিনি প্রধান তার সঙ্গে সাক্ষাৎ করে তার পা ছুঁয়ে সালাম করে দোয়া নিয়ে নির্বাচনের মাঠে নেমেছেন। অর্থাৎ, আমি, ডামি এবং আমার লোক।

এদের মধ্যে যে নির্বাচনী খেলা, এটাকে আর যাই হোক নির্বাচন বলা যায় না। এই কারণে এটাকে আমরা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। ড্যাবের সভাপতি অধ্যাপক ড. হারুনুর রশিদের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. রফিকুল ইসলাম লাবু, মহাসচিব ড. আব্দুস সালাম, সহ-সভাপতি সিরাজুল ইসলাম, সহ-সভাপতি এরফানুল হক সিদ্দিকী, সহ-সভাপতি ডা. মোস্তাক রহিম স্বপন, কোষাধ্যক্ষ ডা,. জহিরুল ইসলাম শাকিল, যুগ্ম মহাসচিব পারভেজ রেজা কাকন, যুগ্ম মহাসচিব শেখ ফরহাদ, যুগ্ম মহাসচিব মনোয়ারুল কাদের বিটু প্রমুখ। মানববন্ধন শেষে ড্যাবের নেতাকর্মীরা ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button