fbpx
নির্বাচনঅপরাধ

নির্বাচন নিয়ে নাশকতাকারীদের তথ্য দিলে লাখ টাকা পুরস্কার: আইজিপি

নির্বাচন নিয়ে নাশকতাকারীদের তথ্য দিলে, তথ্যদাতাকে পুরস্কৃত করার হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

বিকালে যশোরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ তথ্য জানান। আইজিপি বলেন, নির্বাচন নিয়ে নাশকতাকারীদের তথ্য দিলে সর্বনিম্ন ২০ হাজার টাকা থেকে লাখ টাকা পুরস্কার দেয়া হবে। একইসঙ্গে তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে, যাতে তার নিরাপত্তা বিঘ্নিত না হয়।

আইজিপি বলেন, ‘নির্বাচন সুষ্ঠু করতে যেকোনও পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত আছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সবসময় মাঠে থাকবে। বিশেষ করে সংখ্যালঘু, নারী ও বয়স্কদের নির্বিঘ্নে কেন্দ্রে যাওয়ার ব্যবস্থা করা হবে।’

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রস্তুত করতে প্রার্থীদের প্রতিটি অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, ‘পাশাপাশি ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করা হচ্ছে।’

এর আগে আইজিপি যশোর পুলিশ সুপার কার্যালয়ে খুলনা বিভাগের ১০ জেলার পুলিশ সুপারের সঙ্গে সভা করেন। এ সময় খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button