fbpx
বিনোদনঢালিউড

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কাল

শুক্রবার (১৮ এপ্রিল) চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ২০২৪-২৬ মেয়াদের এই নির্বাচনের ভোটগ্রহণ চলবে।  ভোটগ্রহণের মাঝে এক ঘণ্টা বিরতি থাকবে।

দু’টি প্যানেল এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি হচ্ছে মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল এবং অন্যটি মাহমুদ কলি ও নিপুণ আক্তার প্যানেল ।

মিশা-ডিপজল পরিষদ: সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল।

এই প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন অভিনেত্রী সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন ও ফিরোজ মিয়া।

কলি-নিপুণ পরিষদ: সহ-সভাপতি পদে রয়েছেন ড্যানি সিডাক ও অমিত হাসান। সহ-সাধারণ সম্পাদক পদে বাপ্পি সাহা। সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে আজাদ খান।

প্যানেলটির কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, তানভীর তনু, মো.সাইফুল, সাদিয়া মির্জা, পলি, জেসমিন আক্তার,সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর ও সাইফ খান।

প্রসঙ্গত, এবারের নির্বাচন ২৭ এপ্রিল সম্পন্ন করার কথা থাকলেও একটি প্যানেল আপত্তি জানালে ১৯ এপ্রিল তারিখ চূড়ান্ত রাখা হয়। ২১ সদস্যের কমিটির এ নির্বাচনে ছয়জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে প্রতিদ্বন্দিদ্বতা করছেন ৪৮ প্রার্থী।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন  খোরশেদ আলম খসরু। সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান।

বাংলা টিভি/এমএএইচ

সংশ্লিষ্ট খবর

Back to top button